• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পল্লী বিদ্যুতের ভয়ঙ্কর অবহেলার শিকার শিশু

  রূপগঞ্জ প্রতিনিধি, নারায়ণগঞ্জ

১৬ জুলাই ২০১৯, ১৯:৫১
চিকিৎসাধীন শিশু মীম
ঢাকা মেডিকেলে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন শিশু মীম (ছবি- দৈনিক অধিকার)

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পল্লী বিদ্যুতের ভয়ঙ্কর অবহেলার শিকার হয়ে হাত হারাতে হয়েছে এক শিশুকে। ৮ বছরের ওই শিশুর নাম মীম আক্তার।

গত শুক্রবার (৫ জুলাই) উপজেলার চনাপাড়া ১ নম্বর ওয়ার্ড এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় অবহেলার অভিযোগ উঠেছে বাড়ির মালিক ও পল্লী বিদ্যুৎ সমিতি-২-এর অধীনে পূর্বাচল জোনালের বিরুদ্ধে।

মঙ্গলবার (১৬ জুলাই) সকালে ক্ষতিপূরণ চেয়ে ও আইনি বিচারের দাবিতে মীমের বাবা সিরাজুল ইসলাম রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

শিশুটির বাবা সিরাজুল ইসলাম জানান, উপজেলা চনপাড়া এলাকার বাসিন্দা শাহ আলম মিয়ার বহুতল ভবনের ২য় তলায় ভাড়াটিয়া হিসেবে বসবাস করে আসছেন তিনি। ওই ভবন নির্মাণের আগে রাস্তার পাশে থাকা ১১ হাজার বোল্টের বিদ্যুতের খুঁটি ঝুঁকিপূর্ণ ছিল। একাধিকবার এ খুঁটিতে থাকা ট্রান্সফরমার থেকে আগুন লাগার ঘটনা ঘটে। সে সময় স্থানীয়রা পূর্বাচল জোনাল অফিসের সংশ্লিষ্ট কর্মকর্তাদের মৌখিকভাবে এ খুঁটি সরিয়ে নেওয়ার কথা জানান। তবে বিদ্যুৎ বিভাগের কেউ তাতে কর্ণপাত করেননি। তাছাড়া বাড়ির মালিক শাহ আলমকে বারবার বলার পরও কোনো নিরাপদ ব্যবস্থা গ্রহণ করেন নি।

তিনি জানান, গত শুক্রবার ১১ হাজার বোল্টের ওই তারে তার মেয়ে মীম আক্তার বিদ্যুতায়িত হয়। এতে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ১৩ জুলাই তার শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসক তার হাত কেটে ফেলেন।

স্থানীয়রা জানান, এ বিদ্যুতের খুঁটিতে বেশ কয়েকবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। পরে ডেমরা ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

অভিযুক্ত বাড়ির মালিক শাহ আলম বলেন, একাধিকবার বিদ্যুৎ বিভাগকে জানিয়েছি কিন্তু তারা খুঁটি সরায়নি। তাই এমনটা ঘটেছে। শিশু মীমের চিকিৎসা খরচ চালাতে চাইলেও তার বাবা নিচ্ছেন না। শাহ আলম উল্টো অভিযোগ করে বলেন, বিদ্যুতের লোকেদের খুঁটি সরিয়ে নিতে বললে ৮০ হাজার টাকা চায়। তা দিতে পারিনি বলে তারা কেউ যোগাযোগ করেনি।

পূর্বাচল জোনাল কার্যালয়ের ডিজিএম আব্দুর রহিম বলেন, চনপাড়ার এ খুঁটি বিষয়ে জেনেছি। ঘটনা দুঃখজনক। যে সকল কর্মকর্তা জানার পরও ব্যবস্থা নেয়নি তা খতিয়ে দেখা হবে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ হাসান বলেন, এ ধরনের অভিযোগ পেয়েছি। ঘটনা তদন্ত করে জড়িতদের আইনের আওতায় আনা হবে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড