• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চৌহালীতে ভারী বর্ষণে সড়কে ধস

  চৌহালী প্রতিনিধি, সিরাজগঞ্জ

১৫ জুলাই ২০১৯, ২২:২৬
বন্যা
১০ মিটার সড়ক ধসে গেছে বন্যার পানিতে (ছবি : দৈনিক অধিকার)

বৃষ্টির পানির তোরে চৌহালী উপজেলার কোদালিয়া দাখিল মাদ্রাসা মোড় সড়কে ১০ মিটার এলাকার মাটি ধসে গর্তের সৃষ্টি হয়েছে। এ কারণে শিক্ষার্থীসহ পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। স্থানীয়রা সড়কটি দ্রুত সংস্কারে সংশ্লিষ্ট কর্মকর্তাদের হস্তক্ষেপ দাবি করেছেন।

এলাকাবাসী জানায়, তিন দিনের টানা ভারী বর্ষণে রবিবার (১৪ জুলাই) ভোরে চৌহালী উপজেলার ব্যস্ততম কোদালিয়া মোড় সড়কের মাঝখানে প্রায় ১০মিটার এলাকার মাটি ধসে গিয়েছে। এতে সড়কে গভীর খাদের সৃষ্টি হয়ে যান চলাচলে মারাত্মক দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বিশেষ করে সড়কের পাশে কোদালিয়া দাখিল মাদ্রাসার শিক্ষার্থীসহ দক্ষিণাঞ্চলের হাজার হাজার মানুষ প্রতিদিন উপজেলা সদরে যাতায়াতের জন্য সড়কটি ব্যবহার করে। বর্তমানে সড়কে গর্তের কারণে ভারী যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে রিকশা-ভ্যান ও সিএনজি ঝুঁকি নিয়ে চলাচল করছে।

এ সড়কের নিয়মিত যাতায়াতকারী শফিকুল ইসলাম ও স্থানীয় শিক্ষার্থী জাহিদুল ও সারমিন জানান, সড়কের গর্তটি দ্রুত মেরামত করা না হলে যে কোনো সময় ঘটতে পাড়ে বড় ধরনের দুর্ঘটনা।

সড়কে দুর্ভোগের খবর জানার পর চৌহালী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোল্লা বাবুল আক্তার ও নাসরিন আক্তার সড়কটি পরিদর্শন করে সাংবাদিকদের জানান, গুরুত্বপূর্ণ সড়কের বিশাল এ গর্তসহ রাস্তার অন্যান্য স্থানের খানাখন্দ দ্রুত মেরামতে পদক্ষেপ নেওয়া জরুরি। এ সড়ক দিয়েই চৌহালী উপজেলার লোকজন রাজধানী ঢাকার সঙ্গে সড়ক পথে যাতায়াত করে। এ

ছাড়া সিরাজগঞ্জ জেলা সদরে যাতায়াতেও নাগরপুরের মধ্যে দিয়ে চলাচলের জন্য এটাই একমাত্র সড়ক। তবে চৌহালী উপজেলা এলজিইডি সহকারী প্রকৌশলী শহিদুল ইসলাম জানান, সড়কটি মেরামতে দ্রুতই কাজ শুরু করা হবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড