• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দশ মিনিটের ঝড়েই লণ্ডভণ্ড পুরো উপজেলা

  তালা প্রতিনিধি, সাতক্ষীরা

১৫ জুলাই ২০১৯, ১৯:৪১
ঝড়
ঝড়ে রাস্তায় পড়া একটি গাছ (ছবি : দৈনিক অধিকার)

মাত্র দশ মিনিটের ঝড়ে সাতক্ষীরার তালা উপজেলাজুড়ে প্রায় ১০টি শিক্ষা-প্রতিষ্ঠান, ১৫টি ধর্মীয় প্রতিষ্ঠান, অর্ধশতাধিক ঘরবাড়িসহ প্রায় দুই শতাধিক গাছপালা উপড়ে পড়ে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। 

সোমবার (১৫ জুলাই) বিকাল সাড়ে ৩টার দিকে উপজেলার ওপর দিয়ে বয়ে যাওয়া ঝড়ে এ ক্ষয়-ক্ষতি হয়। হঠাৎ ঝড়ে উপজেলার বিভিন্ন স্থানে বড় বড় গাছপালা উপড়ে পড়ে গিয়েছে।

তালা শহীদ কামেল মডেল স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি এম এ কাসেম জানান, প্রাথমিক ও মাধ্যমিক দুইটি প্রতিষ্ঠানই হঠাৎ ঝড়ের কবলে পড়ে প্রায় দুই লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে। 

ঝড়ে তালা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাউনি ভেঙে পড়ে (ছবি : দৈনিক অধিকার)

এ দিকে জালালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম মফিদুল হক লিটু জানান, তার ইউনিয়নে প্রায় ১০টি ঘরের চাল উড়ে গেছে এবং গাছপালা ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়া তালা সদর ইউনিয়নের চেয়ারম্যান সরদার জাকির হোসেন জানান, তার ইউনিয়নেও শিক্ষা-প্রতিষ্ঠান ও ঘর-বাড়িতে ব্যাপক ক্ষতি হয়েছে।

তালা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মাহফুজুর রহমান জানান, ঝড়ে তালা সদরের শহীদ কামেল মডেল হাইস্কুল, তালা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, তালা আলিয়া মাদ্রাসাসহ প্রায় ১০টি প্রতিষ্ঠানের চাল ঝড়ে উড়ে গেছে। এছাড়া ১৫টির মতো ধর্মীয় প্রতিষ্ঠান ও বিভিন্ন ইউনিয়নে ৫০টির মতো ঘরের চাল উড়ে গেছে। এ সময় তিনি বলেন, তালা উপজেলা পরিষদ, হাসপাতাল চত্বরসহ বিভিন্ন জায়গায় গাছপালা উপড়ে পড়ে ব্যাপক ক্ষতি হয়েছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড