• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পূর্বধলায় টানা বর্ষণে জনজীবন বিপর্যস্ত

  পূর্বধলা প্রতিনিধি, নেত্রকোণা

১৫ জুলাই ২০১৯, ১৮:১২
বন্যা
বন্যা দুর্গত এলাকা পরিদর্শনে উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম (ছবি : দৈনিক অধিকার)

নেত্রকোণার পূর্বধলা উপজেলায় অবিরাম বর্ষণে উপজেলার জারিয়া, ধলামুলগাঁও ও ঘাগড়া ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। ফলে ৪শ পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। আমন ধানের বীজতলা নষ্ট হয়ে গেছে। জনজীবনে বিপর্যয় দেখা দিয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, কয়েক দিনের টানা বর্ষণে ফলে সৃষ্ট জলাবদ্ধতা বন্যায় ভয়াবহ রূপ নিয়েছে। এতে উপজেলার জারিয়া ইউনিয়নের জারিয়া, নাটেরকোনা, মৌদাম, নোয়াগাঁও, গোজাখালীকান্দা, বাড়হা, ধলামুলগাঁও ইউনিয়নের দিউপাড়া, জামুদ, জুরাম, ভবানীপুর, দেবকান্দা ও ঘাগড়া ইউনিয়নের মেঘশিমুল, গিরিয়াসা, বাইঞ্জা, কালিপুরসহ অন্তত ২৫টি গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মীর মোর্শেদ রানা বলেন, বন্যা কবলিত এলাকার লোকজনকে নিরাপদ জায়গায় যেতে বলা হচ্ছে এবং ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী প্রদানের ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম বলেন, আমরা সদা তৎপর, বন্যায় প্লাবিত এলাকাগুলো সরেজমিন পরিদর্শন করে খোঁজ খবর নিচ্ছি। অতি ঝুঁকিতে থাকা জারিয়ার কংস নদের পাড়ের লোকজনকে পাসের এলাকার বন্যা আশ্রয় কেন্দ্রে যাওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষয়ক্ষতি নিরূপণ করে ক্ষতিগ্রস্ত এলাকায় প্রয়োজনীয় সহযোগিতার ব্যবস্থা করা হবে।

এছাড়া গুরুত্বপূর্ণ রাস্তা-ঘাট বৃষ্টির পানিতে তলিয়ে যাওয়ায় যান চলাচলে বিঘ্ন ঘটছে। মানুষজন হাট বাজারে যেতে পারছে না। তাছাড়া পূর্বধলার জামতলা বাজার, মধ্যবাজার, স্টেশন বাজার, থানা রোডে জলাবদ্ধতার কারণে ব্যাপক যানজটের সৃষ্টি হচ্ছে। ঠিকমতো হাটবাজার বসতে পারছে না।

এলাকাবাসীর অভিমত ভাঙা রাস্তাগুলো ও ড্রেনগুলো দ্রুত সংস্কারের উদ্যোগ না নিলে পানি নিষ্কাসন হবে না এমনকি জলাবদ্ধতাও দূর হবে না।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড