• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিথর এরশাদ রংপুর যাচ্ছেন কাল, ঈদগাহ ময়দানে শেষ জানাজা

  রংপুর প্রতিনিধি

১৫ জুলাই ২০১৯, ১৮:০৬
ঈদগাহ ময়দান
রংপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে চতুর্থ জানাজার নামাজ অনুষ্ঠিত হবে (ছবি- দৈনিক অধিকার)

প্রতিবছর এই মেহেরাবে এসে ঈদুল আজহাতে দাঁড়িয়ে কথা বলতেন এরশাদ। সেই মাঠেই মঙ্গলবার (১৬ জুলাই) আবারও আসছেন তিনি। কিন্তু এবার কোনো কথা বলতে নয়। রংপুরে শেষ বিদায় নিতে আসছেন তিনি।

মঙ্গলবার (১৬ জুলাই) সকালে বিমান বাহিনীর হেলিকপ্টারে করে সাবেক এই রাষ্ট্রপতির মরদেহ রংপুরে নেওয়া হবে। বাদ জোহর রংপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে তার চতুর্থ জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। সেখানে রংপুরের সর্বস্তরের মানুষের শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে তার মরদেহ।

এ দিকে রবিবার (১৪ জুলাই) সকালে এরশাদের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে শোকাবহ পরিবেশের তৈরি হয় রংপুরে। দলীয় নেতা-কমী, সমর্থক, ভক্তরাসহ সাধারণ মানুষের হৃদয় এরশাদের প্রয়াণ শোকাতুর করে তোলে। শেষবারের মতো প্রিয় নেতাকে এক নজর দেখা আর অন্তিম যাত্রায় বিনম্র শ্রদ্ধা জানাতে প্রস্তুতি নিচ্ছেন তার প্রিয় রংপুরের মানুষ।

এরশাদের মৃত্যুর পরের অনুষ্ঠানিকতার জন্য নগরীর রংপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে নামাজে জানাজার আয়োজনের প্রস্তুতি চলছে। দুপুর থেকে মাঠে প্যান্ডেল নির্মাণ, মাইক সংযোগ স্থাপন ও মাঠ পরিষ্কার করা হচ্ছে। শোক প্রকাশ করে নগরজুড়ে চলছে জানাজায় অংশ গ্রহণের আহ্বান জানিয়ে মাইকিং। দলীয় নেতা-কর্মীরা কালো ব্যাজ ধারণ করার পাশাপাশি কার্যালয়ে উত্তোলন করা হয়েছে কালো পতাকা।

পাড়া-মহল্লার মসজিদ মদ্রাসাতে এরশাদের রুহের মাগফেরাত কামনা করে চলছে দোয়া মাহফিল ও কোরআন খতম। জাতীয় পার্টির দলীয় কার্যালয়সহ নগরীর ৩৩টি ওয়ার্ডে মাইকে কুরআন তেলায়াত প্রচারের পাশাপাশি নগরীর বিভিন্ন পাড়া মহল্লায় শোকাহত লিখে শোক প্রাকশ করে ব্যানার ফেস্টুন ঝুলানো দেখা গেছে।

প্রসঙ্গত, রবিবার (১৪ জুলাই) ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন এরশাদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড