• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘এরশাদের মরদেহ রংপুর থেকে নিয়ে যেতে দেওয়া হবে না’ 

  রংপুর প্রতিনিধি

১৫ জুলাই ২০১৯, ১৭:২৩
এরশাদ
জাতীয় পার্টির চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদ (ফাইল ফটো)

জীবনের বিনিময়ে হলেও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে রংপুরের মাটিতে দাফন সম্পন্ন করার ঘোষণা দিয়েছেন দলের উত্তরবঙ্গের নেতারা। এজন্য সর্বস্তরের নেতা-কর্মীসহ এরশাদ ভক্তদের নিয়ে প্রয়োজনে আন্দোলনে মাঠে নামবেন। এরশাদের মরদেহ রংপুর থেকে নিয়ে যেতে দেওয়া হবে না বলেও জানিয়েছেন তারা।

সোমবার (১৫ জুলাই) দুপুরে রংপুর নগরীর সেন্ট্রাল রোডের জাতীয় পার্টির কার্যালয়ে রংপুর ও রাজশাহী বিভাগের ১৬ জেলার নেতৃবৃন্দের জরুরি সভা থেকে এ ঘোষণা দেওয় হয়।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর মহানগরের সভাপতি সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় দুই বিভাগের শীর্ষ নেতারা তাদের মতামত তুলে ধরেন।

জাতীয় পার্টির কার্যালয়ে রংপুর ও রাজশাহী বিভাগের ১৬ জেলার নেতারা (ছবি- দৈনিক অধিকার)

বক্তব্যে নেতারা বলেন, ‘জাতীয় পার্টিকে দাবিয়ে রাখতে ও সাধারণ জনগণের কাছ থেকে দূরে রাখতে কেন্দ্রের গুটি কয়েক নেতা স্যারের দাফন নিয়ে রাজনীতি করছেন। তাদের এই রাজনীতি মেনে নেওয়া হবে না। আমরা এরশাদ স্যারের সমাধি জাতীয় তিন নেতার সমাধির পাশে করার জন্য প্রস্তাব দিয়েছিলাম। কিন্তু ওনারা জাতীয় পার্টির অস্তিত্ব বিলীন করতে সামরিক কবরস্থানে স্যারকে সমাহিত করতে চান। যেখানে সাধারণ মানুষের প্রবেশ নিষেধ। এটা ষড়যন্ত্র। এরশাদের রাজনৈতিক চিন্তা চেতনা আদর্শকে মুছে ফেলার ষড়যন্ত্র চলছে। সামরিক কবরস্থানে দাফনের সিদ্ধান্ত দলের কেউই মানেন না। যেকোনো মূল্যে রংপুরের মাটিতেই দাফন করা হবে।’

সভাপতির বক্তব্যে দলের প্রেসিডিয়াম সদস্য মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, ‘এরশাদ স্যারকে জাতীয় নেতার মর্যাদা দিয়ে সমাহিত করা হলে আমরা মানতাম। কিন্তু তা করা হচ্ছে না। স্যারের মরদেহ ও দাফন নিয়ে কাউকে রাজনীতি করতে দেওয়া হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ করব, আপনার হস্তক্ষেপ প্রয়োজন।

মোস্তফা আরও বলেন, যদি আমাদের দাবি মেনে নেওয়া না হয়, রংপুর থেকে এরশাদের লাশ কোনোভাবেই নিয়ে যেতে দেওয়া হবে না।

সভায় দলের যুগ্ম মহাসচিব ও রংপুর মহানগরের সাধারণ সম্পাদক এস.এম ইয়াসিরের পরিচালনায় বক্তব্য রাখেন- রাজশাহী জাতীয় পার্টির প্রতিনিধি ও কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোস্তফা কামাল ফারুক, জয়পুরহাট জেলা সভাপতি তিতাস মোস্তফা, গাইবান্ধা জেলা সভাপতি ও প্রেসিডিয়াম সদস্য আব্দুর রশিদ, ঠাকুরগাঁও জেলা সদস্য সচিব আলী রাজী স্বপন, নীলফামারীর সদস্য সচিব শাজাহান, পঞ্চগড় জেলা সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য আবু সালেক, দিনাজপুর জেলা সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য রুবেল প্রমুখ।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড