• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বন্য হাতির আক্রমণে প্রাণ গেল বৃদ্ধের

  আনোয়ারা প্রতিনিধি, চট্টগ্রাম

১৫ জুলাই ২০১৯, ১৭:১৯
নিহত
বন্য হাতির আক্রমণে নিহত বৃদ্ধ আকতার হোসেন চৌধুরী (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় বন্য হাতির আক্রমণে আকতার হোসেন চৌধুরী (৫০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। রবিবার (১৪ জুলাই) রাতে উপজেলার বৈরাগ ইউনিয়নের কান্তিরহাট সংলগ্ন হলিফাপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত আকতার হোসেন বৈরাগ ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মৃত বদরুজ্জামান চৌধুরীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, বন্য হাতির একটি দল দীর্ঘদিন ধরে উপজেলার দেয়াং পাহাড়ে অবস্থান করে আসছে। প্রতিদিন সন্ধ্যা হলেই হাতির দলটি বৈরাগ, বটতলী ও বারশত ইউনিয়নের পাহাড়ের আশপাশের এলাকায় হানা দিয়ে ব্যাপক তাণ্ডব চালায়। রবিবার রাতেও বৈরাগ ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে নিয়াজ তালুকদারের বাড়িতে হাতির দলটি প্রবেশ করলে আশপাশের লোকজন আগুন ও লাঠিসোটা নিয়ে হাতিগুলোকে তাড়ানোর চেষ্টা করে। এ সময় হাতিগুলো মানুষের দিকে ধেয়ে আসলে সবাই পালিয়ে গেলেও আকতার হোসেন পা পিছলে পড়ে যায়। এতে হাতির পায়ে পিষ্ট হয়ে আকতার হোসেন গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (১৫ জুলাই) সকালে তার মৃত্যু হয়।

এ ব্যাপারে বৈরাগ ইউপি চেয়ারম্যান মো. সোলাইমান জানান, হাতিগুলো নিয়ে যাওয়ার জন্য বিভিন্ন দপ্তরে অনেকবার জানানো হয়েছে। কিন্তু এখন পর্যন্ত তাঁরা কোন উদ্যোগ নিচ্ছেন না। এভাবে প্রতিবছর হাতির আক্রমণে মারা যাচ্ছে মানুষ।

উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমদ বলেন, হাতির আক্রমণে নিহত ব্যক্তি ও তার পরিবারকে আমি দেখে এসেছি। এ ব্যাপারে ইতোমধ্যেই বিষয়টি বন বিভাগের কর্মকর্তাদের জানানো হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

উল্লেখ, গত বছর উপজেলার মুহাম্মদপুর এলাকায় হাতির আক্রমণে একজন বৃদ্ধ ও বটতলী ইউনিয়ন গুচ্ছগ্রামে একজন বৃদ্ধা নিহত হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড