• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভাগ্য খুলছে ৫১২ কৃষকের

  ঠাকুরগাঁও প্রতিনিধি

১৫ জুলাই ২০১৯, ১৬:৩২
উপজেলা পরিষদ
উপজেলা পরিষদের হলরুম ( ছবি : দৈনিক অধিকার )

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় সরকারের কাছে সরাসরি ধান বিক্রির জন্য লটারির মাধ্যমে কৃষকের তালিকা নির্ধারণ করা হয়েছে।

সোমবার (১৫ জুলাই) দুপুর দেড়টার দিকে উপজেলা পরিষদ হলরুমে উপজেলার ২৮ হাজার ৪১৯ জন কৃষকের মধ্য থেকে লটারির মাধ্যমে ৫১২ জন কৃষকের নামের তালিকা প্রণয়ন করা হয়। লটারির মাধ্যমে তালিকাভুক্ত ওই ৫১২ জন কৃষক সরাসরি বালিয়াডাঙ্গী উপজেলার দুটি খাদ্য গুদামে ধান বিক্রি করতে পারবে।

তবে বোরো ধান সংগ্রহ অভিযানে এবারই প্রথম লটারির মাধ্যমে কৃষকের তালিকা প্রনয়ণ করা হয়েছে ঠাকুরগাঁওয়ের ৫ উপজেলায়। এর আগে সরকারিভাবে ধান ক্রয় করা হলেও তাতে লাভবান হতে পারেনি কৃষক। এ পদ্ধতিতে ধান সংগ্রহ করা হলে সরাসরি কৃষক উপকৃত হবে বলে মন্তব্য জানান উপজেলা প্রশাসন।

উপজেলা খাদ্য কর্মকর্তা নিখিল চন্দ্র বর্মন বলেন, ১ম ধাপে ৬৪ জন কৃষকের কাছ থেকে ৪০০ কেজি করে ধান সংগ্রহ অভিযান শেষ হয়েছে। ২য় ধাপের মাথাপিছু কৃষক ১ মেট্রিক টন ধান দিতে পারবে। উপজেলার ৮টি ইউনিয়নে ৩টি করে ২৭টি ব্লকে ভাগ করা হয়েছে। সে অনুযায়ী লটারির মাধ্যমে কৃষকের তালিকা প্রণয়ন করা হয়। এই ধান সংগ্রহ অভিযান চলবে আগামী ২৫ জুলাই পর্যন্ত। এরপর ধান ক্রয় উন্মুক্ত করে দেওয়া হবে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড