• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কলমাকান্দায় ১৫৭ বিদ্যালয় বন্ধ ঘোষণা

  কলমাকান্দা প্রতিনিধি, নেত্রকোণা

১৪ জুলাই ২০১৯, ২১:৫৪
বন্যা
বন্যায় প্লাবিত শিক্ষা প্রতিষ্ঠান (ছবি- দৈনিক অধিকার)

ভারতের মেঘালয় থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও টানা ভারী বর্ষণ অব্যাহত থাকায় নেত্রকোণার কলমাকান্দা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বন্যার পানিতে প্লাবিত হয়ে পড়েছে। এতে বন্ধ হয়ে গেছে অধিকাংশ বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম।

রবিবার (১৪ জুলাই) দুপুরে বন্যা কবলিত জেলার কলমাকান্দা উপজেলার ১৫৭টি সরকারি বিদ্যালয়সহ বন্ধ ঘোষণা করেছেন সংশ্লিষ্ট উপজেলার শিক্ষা কর্মকর্তা।

কলমাকান্দা উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মনিরুল ইসলাম জানান, উপজেলার মোট ১৭২টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এরমধ্যে বন্যায় প্লাবিত হয়ে যাওয়ায় ১৪৭টি বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। পানি না কমা পর্যন্ত এসব বিদ্যালয়ে পাঠদান বন্ধ থাকবে। এছাড়া ৯টি বিদ্যালয় বন্যা কবলিত মানুষের জন্য আশ্রয় কেন্দ্র হিসাবে খোলা রয়েছে এবং অন্য ২৫টি বিদ্যালয় স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. রফিকুল ইসলাম ভূইয়া জানান, উপজেলার মোট ৩৫টি মাধ্যমিক বিদ্যালয় রয়েছে। এরমধ্যে বন্যায় প্লাবিত হয়ে যাওয়ায় ১০টি বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। পানি না কমা পর্যন্ত এসব বিদ্যালয়ে পাঠদান বন্ধ থাকবে। এছাড়া ৫টি বিদ্যালয় বন্যা কবলিত মানুষের জন্য আশ্রয় কেন্দ্র হিসাবে খোলা রয়েছে এবং অন্য ২০টি বিদ্যালয় স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত ইউএনও রুয়েল সি সাংমা এর সাথে কথা হলে তিনি ১৪৭টি প্রাথমিক ও ১০টি মাধ্যমিক বিদ্যালয়,মাদ্রাসা বন্ধ ঘোষণা করার বিষয়টি নিশ্চিত করে বলেন, বিদ্যালয়ে ও বিদ্যালয়ের শ্রেণিকক্ষে বন্যা পানি প্রবেশ করার কারণে শিক্ষার্থীদের নিরাপত্তার কথা চিন্তা করেই বিদ্যালয়গুলোর পাঠদান কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড