• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জলজট ও যানজট নিরসনে চসিকের অবৈধ স্থাপনা উচ্ছেদ

  চট্টগ্রাম প্রতিনিধি

১৪ জুলাই ২০১৯, ১৬:৪৬
চসিক
অবৈধ স্থাপনা উচ্ছেদসহ খালের ময়লা-আবর্জনা অপসারণ করছে চসিক (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রাম নগরীর দক্ষিণ হালিশহরের ৩৯ নম্বর ওয়ার্ডের বন্দরটিলাস্থ শহীদ নুরুজ্জামান খালের অবৈধ স্থাপনা উচ্ছেদসহ খালের ময়লা-আবর্জনা অপসারণ করে এলাকার জলাবদ্ধতা নিষ্কাশনে কাজ করছে সিটি করপোরেশন ও খাল সংস্কার পুনরুদ্ধার কমিটি।

শনিবার (১৩ জুলাই) ৩৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাজী জিয়াউল হক সুমনের নেতৃত্বে চসিক জলাবদ্ধতা নিষ্কাশন টিম পুরোদমে এ কাজ শুরু করে।

সিটি করপোরেশনের ওয়ার্ড পরিচ্ছন্ন কর্মকর্তা সহদেব সাহা জানান, এই উদ্ধার অভিযানে ৪৫ জন সেবক এবং চসিকের টেকনিক্যাল টিম এবং কাউন্সিলর সুমনের ব্যক্তিগত সেবকগণ সহায়তা করছেন।

উদ্ধার কার্যক্রম প্রসঙ্গে স্থানীয় বাসিন্দা (নয়াবাড়ীর) জামাল জানান, এখন রেল বিটে বন্দরটিলা মেইন সড়ক দেখা যাচ্ছে, যা দীর্ঘ ১৫ বছর যাবত অদৃশ্যই ছিল।

কাউন্সিলর সুমন বলেন, এই কাজে কোনোরূপ স্বজনপ্রীতি কিংবা প্রভাবশালী দখলদার বাহিনীর হস্তক্ষেপ বরদাস্ত করা হবে না। স্থাপনা উচ্ছেদ করে সড়ক ও খাল দখলমুক্ত করে যানজট এবং জলজট দুটোই নিরসনে কাজ করছে সিটি করপোরেশন। তিনি এ কর্মকাণ্ডে সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।

শনিবারের উচ্ছেদ অভিযানে আরও উপস্থিত ছিলেন- ওয়ার্ড সচিব মুনসুর আলী খান, পরিচ্ছন্ন কর্মকর্তা সহদেব সাহা, কাউন্সিলর পরিষদ সদস্য লোকমান হাকিম, হাজী মো. ফরিদুল আলম, মো. সেলিম রেজা, মিজানুর রহমান মিজান, নেছার মিয়া আজিজ, মো. সেলিম, জানে আলম, কাশেম, রুশদী, নয়ন, দীপুসহ অসংখ্য নেতৃবৃন্দ।

রবিবার (১৪ জুলাই) সিইপিজেড ফকির মো. সড়কস্থ চাঁন খালের উদ্ধার অভিযান চলবে বলে জানিয়েছেন কাউন্সিলর সুমন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড