• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

কক্সবাজারে পাহাড় ধসে প্রাণ হারালেন দম্পতি

  কক্সবাজার প্রতিনিধি

১৪ জুলাই ২০১৯, ১০:০৭
কক্সবাজার
পাহাড় ধস (ছবি : সংগৃহীত)

কক্সবাজারের চকরিয়ায় পাহাড় ধসে স্বামী-স্ত্রীর প্রাণহানির ঘটনা ঘটেছে। শনিবার (১৩ জুলাই) দিবাগত রাত ৩টার দিকে চকরিয়া উপজেলার বমুবিলছড়ি ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডে বমুরকুল এলাকায় এ ঘটনা ঘটে।

পরে স্থানীয়রা মাটি সরিয়ে তাদের মৃতদেহ দুটি উদ্ধার করে। নিহতরা হলেন- স্বামী মো. আনোয়ার সাদেক (৩৫) ও তার স্ত্রী ওয়ারেসা বেগম (৩০)।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. আব্দুল মতলব দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘রাতে প্রচুর বৃষ্টি হয়েছে। এ সময় আমার ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের বমুরকুল মো. আনোয়ার সাদেকের বসতবাড়িতে একটি পাহাড় ধসে পড়ে। এতে আনোয়ার সাদেক ও তার স্ত্রী ওয়ারেসা বেগম মাটিতে চাপা পড়েন। এ সময় স্থানীয়রা মাটি সরিয়ে তাদের মৃত অবস্থায় উদ্ধার করে। মৃতদেহ দুটি তার বাড়িতে রয়েছে।

তিনি আরও বলেন, ‘চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানানো হয়েছে। প্রশাসনের অনুমতি পেলে আমরা লাশ দাফনের ব্যবস্থা করব’।

এ দিকে ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে বমুবিলছড়ি পুরো ইউনিয়ন পানির নিচে তলিযে গেছে। যে সব পাহাড়ি এলাকা রয়েছে সেখানে ভয়াবহ পাহাড় ধসের আশঙ্কা রয়েছে। একদিকে পাহাড় ধসের ভয়, অন্যদিকে পাহাড়ি ঢলের পানির ভয়ে আতঙ্কিত ইউনিয়নের সাধারণ মানুষ।

চকরিয়া-পেকুয়ায় বন্যার পানিতে ভাসছে তিন লাখ মানুষ। খাবার ও বিশুদ্ধ পানির সঙ্কট দেখা দিয়েছে। দ্রুত প্রশাসনের সহযোগিতা আশা করেছেন এলাকাবাসী।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড