• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভাঙ্গার মানমন্দির এলাকা পরিদর্শন সমীক্ষা দলের

  ফরিদপুর প্রতিনিধি

১৪ জুলাই ২০১৯, ০৮:২৭
মানমন্দির
পাঁচ সদস্যর একটি সমীক্ষা দলের মানমন্দির পরিদর্শন ( ছবি : দৈনিক অধিকার)

প্রস্তাবিত বঙ্গবন্ধু মানমন্দির ও পর্যটনকেন্দ্র নির্মাণের লক্ষ্যে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের একাডেমিক কিউরেটর সুকল্যান বাছারের নেতৃত্বে পাঁচ সদস্যর একটি সমীক্ষা দল ফরিদপুরের ভাঙ্গা উপজেলার নূরুল্লাগঞ্জ ইউনিয়নের ভাঙ্গারদিয়া ও বিলধোপাডাঙ্গা গ্রামের মধ্যবর্তী এলাকা পরিদর্শন করেছেন।

শুক্রবার (১৩ জুলাই) বিকালে প্রায় দুই ঘণ্টাব্যাপী তারা ওই এলাকায় অবস্থান করেন। এ সময় সমীক্ষা দলটি বঙ্গবন্ধু মানমন্দির ও পর্যটনকেন্দ্র এলাকাটি সরজমিনে পরিদর্শন করেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মুকতাদিরুল আহমেদ, ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান আল হাবিব, নুরুল্লাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তরিকুল ইসলাম তারেকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। সংশ্লিষ্ট সূত্র জানায়, বঙ্গবন্ধু মানমন্দির স্থাপনের জন্য ভাঙ্গা উপজেলাকে আদর্শতম স্থান হিসেবে বিবেচনা করা হচ্ছে। ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে ফরিদপুরের ভাঙ্গা উপজেলা পর্যন্ত ৫৫ কিলোমিটার পথ হচ্ছে দেশের প্রথম এক্সপ্রেসওয়ে এবং এশিয়ান হাইওয়ের করিডোর-১ এর অংশ। বঙ্গবন্ধুর নামে মানমন্দির নির্মিত হলে এই স্থানটি হয়ে উঠবে অন্যতম পর্যটনকেন্দ্র। এটি নির্মাণ সম্পন্ন হলে শুধু দেশের পর্যটকসহ সারা বিশ্ব থেকে মানুষ আসবে ভৌগোলিক এ গুরুত্বপূর্ণ স্থানটি দেখতে।

ওডি/এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড