• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে পানিবন্দি ১০ বিদ্যালয়ে পাঠদান বন্ধ

  ফেনী প্রতিনিধি

১৩ জুলাই ২০১৯, ১৩:১৮
বন্যা
পানিবন্দি হয়ে পড়া প্রাথমিক বিদ্যালয় ( ছবি : দৈনিক অধিকার)

গত কয়েক দিনের টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে পানিবন্দি হয়ে ফেনীর ১০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম বন্ধ রয়েছে। আগামী আগস্ট মাসের শুরুতে এসব সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে দ্বিতীয় সাময়িক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকায় ক্ষতিগ্রস্ত হচ্ছে কোমলমতি শিক্ষার্থীরা।

গত মঙ্গলবার থেকে লাগাতার বৃষ্টি ও পাহাড়ি পানির চাপে জেলার মূহুরী ও কহুয়া নদীর অন্তত ১১টি স্থানে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙে যায়। এতে প্রবল বেগে বন্যার পানি ঢুকে পড়ে জেলার পরশুরাম-ফুলগাজী উপজেলার লোকালয়ে। এতে সড়ক, ঘরবাড়ি, মৎস্য খামার, আমনের বীজতলা, ব্যবসা ও শিক্ষা প্রতিষ্ঠান প্লাবিত হয়েছে। বিভিন্ন গ্রামে অবস্থিত সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো পানিবন্দি হয়ে পড়েছে। ফলে স্থগিত করা হয় দুই উপজেলার ১০টি প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান।

পরশুরাম ও ফুলগাজী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্র জানায়, টানা বৃষ্টি ও উজানের পানিতে নিম্নাঞ্চলের বিদ্যালয়গুলোর মাঠ ও শ্রেণিকক্ষ প্লাবিত হয়েছে। পরশুরাম উপজেলার দূর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, শালধর সরকারি প্রাথমিক বিদ্যালয়, উত্তর শালধর সরকারি প্রাথমিক বিদ্যালয়, নোয়াপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বেড়াবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, সলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ফুলগাজী উপজেলার পশ্চিম ঘনিয়ামোড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, কিসমত ঘনিয়ামোড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বৈরাগপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, জয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বন্যা কবলিত আরও কয়েকটি বিদ্যালয়ে পাঠদান কার্যক্রম বন্ধ রয়েছে।

উত্তর শালধর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী আছমা আক্তার ও আবদুল্লাহ্ জানায়, মূহুরী নদীর বাঁধ ভেঙে যাওয়ায় বিদ্যালয়ে যেতে পারছি না।

বৈরাগপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মোতালেব জানান, বন্যায় বিদ্যালয়সহ আশপাশের এলাকা পানিবন্দি হয়ে পড়ায় ছাত্র-ছাত্রীরা বিদ্যালয়ে আসতে পারছে না।

পরশুরাম উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মো মিজানুর রহমান বলেন, বিদ্যালয়ের মাঠে ও ফ্লোরে পানি থাকায় শ্রেণি কার্যক্রম স্থগিত রাখা হয়েছে।

ফুলগাজী উপজেলা শিক্ষা অফিসার ফাতেমা ফেরদৌসি জানান, ফুলগাজী সদর ইউনিয়নের চারটি বিদ্যালয় বন্যায় পানিবন্দি হয়ে পড়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে শ্রেণি কার্যক্রম শুরু হবে।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড