• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেহেরপুর-কুষ্টিয়া সড়কে দ্বিতীয় দিন বাস চলাচল বন্ধ

  মেহেরপুর প্রতিনিধি

১৩ জুলাই ২০১৯, ১৩:০৯
বাসস্ট্যান্ড
মেহেরপুর বাসস্ট্যান্ড

বাস মালিক ও শ্রমিকদের মধ্যে দ্বন্দ্বের জেরে মেহেরপুর-কুষ্টিয়া সড়কে দ্বিতীয় দিনেও বাস চলাচল বন্ধ রয়েছে। এ দিকে শনিবার (১৩ জুলাই) সকাল থেকে যুক্ত হয়েছে আন্তঃজেলার সকল সড়ক। বৃহস্পতিবার বিকালে বাস বন্ধের দাবি জানালে শুক্রবার সকাল থেকে মেহেরপুর-কুষ্টিয়া সড়কে কোনো বাস ছেড়ে যায়নি।

মেহেরপুর-কুষ্টিয়া ও মেহেরপুর-চুয়াডঙ্গা, মেহেরপুর-মুজিবনগর সড়কে সকল প্রকার লোকাল বাস চলাচল বন্ধ রয়েছে। এতে চরম বিপাকে পড়েছেন যাত্রীরা। আঞ্চলিক এ মহাসড়কে এখন যাত্রীদের একমাত্র ভরসা স্যালোইঞ্জিন চালিত যানবাহন।

কয়েকজন যাত্রী জানান, মেহেরপুর থেকে আশেপাশের জেলায় অনেকেই চাকরি করেন। বাস চলাচল না করায় অফিস পৌঁছাতে দেরি হয়ে যাচ্ছে। তিনদিন ধরে বাস চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েছেন এসব মানুষ। 

মেহেরপুর মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান বলেন, আন্তঃজেলার সকল রুটে টানা ৩৬ দিন বাস চলাচলের পর ৪৬ দিন বাস বন্ধ রাখতে হয়। বন্ধের সময়সীমা কমাতে মেহেরপুর-কুষ্টিয়া সড়কে প্রতিটি বাস দুইবার চলাচলের পরিবর্তে একবার চালানোর দাবি তাদের। মালিকপক্ষ দাবি না মানায় বাস চলাচল বন্ধ রেখেছে শ্রমিকরা।

এ দিকে শ্রমিক ধর্মঘট নিয়ে শুক্রবার বিকালে জেলা বাস মালিক সমিতির নেতৃবৃন্দ তাদের কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করেন। বক্তব্যে বাস মালিক সমতির সাধারণ সম্পাদক গোলাম রসুল জানান, শ্রমিকদের এ দাবি আগেও মানা হয়েছিল। পরবর্তীতে শ্রমিকরাই তা পরিবর্তন করেছে। মালিকদের সঙ্গে না বলেই শ্রমিকরা বাস চলাচল বন্ধ করে দিয়েছে বলে দাবি করেন তিনি। দুই জেলার বাস মালিকদের মধ্যে সমন্বয় এবং বাসের সংখ্যা বেশি থাকার কারণে সারা দেশেই এই নিয়মে বাস চলাচল করে।

তিনি আরও বলেন, শ্রমিক প্রতিনিধিরা আমাদের সঙ্গে এ বিষয়ে কোনো আলোচনা করেনি। তাদের নেতৃবৃন্দ যদি আলোচনা করতেন তাহলে এটা নিয়ে আলোচনা হতে পারত। এভাবে যাত্রীদের জিম্মি করে দাবি আদায় করা যাবে না। শ্রমিকরা বাস না চালালে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আভাস দেন মালিক পক্ষের লোকজন। তবে উভয় পক্ষের মধ্যে সমঝোতার চেষ্টা করছে পুলিশ। 

মেহেরপুর ভারপ্রাপ্ত পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম বলেন, যে কোনো সময় বৈঠক হতে পারে উভয় পক্ষের সঙ্গে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড