• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাঙ্গুনিয়ায় ইউএনওর হস্তক্ষেপে স্কুলছাত্রীর বিয়ে বন্ধ

  রাঙ্গুনিয়া প্রতিনিধি, চট্টগ্রাম

১৩ জুলাই ২০১৯, ০৮:১৮
বাল্যবিবাহ
(প্রতীকী ছবি)

রাঙ্গুনিয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হস্তক্ষেপে স্কুলছাত্রীর বিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। শুক্রবার (১২ জুলাই) রাতে উপজেলা সদরের নুরজাহান কমিউনিটি সেন্টারে ওই কিশোরীর বিয়ে হওয়ার কথা ছিল।

এর আগেই শুক্রবার (১২ জুলাই) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমানের নির্দেশে স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও স্থানীয় ইউপি সদস্য কিশোরীর বাড়িতে গিয়ে মা-বাবাকে বুঝিয়ে এই বিয়ে বন্ধ করে দেন।  সেই সঙ্গে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত ওই কিশোরীর বিয়ে দেবেন না অঙ্গীকার করে মুচলেকা দেন বাবা-মা।  সরফভাটা ইউনিয়নের সরফভাটা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণিতে পড়ে ওই কিশোরী। 

সরফভাটা ইউনিয়ন উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নিজাম উদ্দিন বাদশা বলেন, কিশোরীর বাড়ি স্কুলের পাশে। বিয়ে বন্ধ করতে বাড়িতে গেলে দেখতে পাই বিয়ের সব আয়োজনও চলছিল।
 
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান বলেন, স্কুলছাত্রীর বাল্যবিবাহের খবর পেয়ে স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও স্থানীয় ইউপি সদস্যকে বিয়ে বন্ধ করতে বলি। এরপর বিয়ে বন্ধ করে মুচলেকা নেওয়া হয়েছে।

ওডি/এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড