• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিজারে নবজাতকের মাথা কাটলেন চিকিৎসক

  যশোর প্রতিনিধি

১২ জুলাই ২০১৯, ২২:৪১
নবজাতক
নবজাতক (ছবি : দৈনিক অধিকার)

প্রসূতির সিজার করার সময় যশোরের সাবেক সিভিল সার্জন ডা. আতিকুর রহমান নবজাতকের মাথা কেটে ফেলেছেন বলে অভিযোগ উঠেছে। নবজাতকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

নবজাতকটি যশোর সদর উপজেলার সতীঘাটা পান্থাপাড়া গ্রামের ইকরাম হোসেন ও নাজনীন নাহারের সন্তান। 

বাবা ইকরাম হোসেন সাংবাদিকদের জানান, সাড়ে নয় হাজার টাকায় সিজার করার চুক্তিতে বুধবার (১০ জুলাই) সন্ধ্যায় তার স্ত্রী নাজনীন নাহারকে ডা. আতিকুর রহমানের কিংস হাসপাতালে ভর্তি করা হয়। 

ডা. আতিকুর রহমান ওই দিন সন্ধ্যার পর কোনো পরীক্ষা নিরীক্ষা ছাড়াই তার স্ত্রীকে অপারেশন করেন। এ সময় তার গর্ভে থাকা শিশুটির মাথায় অপারেশন কাজে ব্যবহৃত অস্ত্রের আঘাত লাগে। এতে মাথার মাঝখানে গভীর ক্ষতের সৃষ্টি হয়। বিষয়টি শিশুর বাবাসহ অন্যরা দেখতে পেয়ে উত্তেজিত হয়ে উঠেন। 

এ সময় ডা. আতিকুর রহমান তাদেরকে ধমক দিয়ে বলেন ‘ডাক্তারের চেয়ে বেশি বোঝা ভাল নয়’ এরপর ওই নবজাতকের কোনো প্রকার চিকিৎসা না করে দুইদিন কিংস হাসপাতালে রেখে দেন। শুক্রবার (১২ জুলাই) শিশুর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সকালে তাকে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে স্থানান্তর করেন তিনি।

যশোর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার চিকিৎসক কাজল মল্লিক বলেন, শিশুটির মাথা কাটা রয়েছে। কি কারণে কাটা রয়েছে সেটা জানি না।

অভিযুক্ত ডা. আতিকুর রহমান বলেন, এটা তেমন কোনো বড় ঘটনা না। এটা অপারেশনের সময় হতেই পারে। প্রসূতি বিশেষজ্ঞ না হয়েও সিজার করা ঠিক কি না সে ব্যাপারে তিনি কোনো মন্তব্য করেননি। 

কোনো দুর্ঘটনা ঘটলে ডাক্তার আতিকুর রহমান ও কিংসের বিরুদ্ধে প্রয়োজনে মামলা করবেন বলে জানিয়েছেন নবজাতকের বাবা ইকরাম হোসেন।

প্রসঙ্গত, ডা. আতিকুর রহমান সার্জারি বিশেষজ্ঞ। যশোরের সিভিল সার্জন হিসেবে কর্মজীবন থেকে অবসর গ্রহণ করেন। বর্তমানে তিনি যশোরে প্রাইভেট ক্লিনিক মালিক সমিতির সভাপতি, স্বাধীনতা চিকিৎসক পরিষদের যশোর জেলা শাখার সভাপতি ও বিএমএ উপদেষ্টাসহ গুরুত্বপূর্ণ দায়িত্বে রয়েছেন। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড