• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘মাথা লাগবে’ গুজবে কুমিল্লায় যুবক আটক

  কুমিল্লা প্রতিনিধি

১২ জুলাই ২০১৯, ২১:৪৯
কুমিল্লা
আটক হায়াতুন্নবী (ছবি : দৈনিক অধিকার)

‘পদ্মা সেতুতে মাথা লাগবে’ ফেসবুকে এমন গুজব ছড়ানোর অভিযোগে এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব। শুক্রবার (১২ জুলাই) ভোরে কুমিল্লা জেলার লাকসাম উপজেলার আশাথী গ্রাম থেকে তাকে আটক করা হয়।

আটককৃতের নাম হায়াতুন্নবী। সে উপজেলার আশাথী গ্রামের মো. আব্দুল খালেকের ছেলে। র‍্যাব জানিয়েছে ওই ব্যক্তি জামায়াতের সমর্থক।

কুমিল্লা র‌্যাব-১১ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার প্রণব কুমারের জানায়, আটক হায়াতুন্নবী পদ্মা সেতু নিয়ে ‘শিশুর মাথা কেটে তৈরি হচ্ছে পদ্মা সেতু’, ‘এক লাখ শিশুর মাথা কেটে তৈরি হচ্ছে পদ্মা সেতু’ ও ‘পদ্মা সেতুতে মাথা লাগবে’ এমন পোস্ট দিয়ে ফেসবুকে প্রচার করে। যাতে জনমনে আতঙ্ক ছড়ায়।

এছাড়াও সে ‘নবী লাকসাম’ নামক একটি ফেসবুক আইডি ব্যবহার করে জনমনে বিভ্রান্ত সৃষ্টি করতে পদ্মা সেতু নিয়ে গুজব ছড়াত এবং বিভিন্ন ফেসবুক আইডি ব্যবহার করে সময়ে সরকার বিরোধী অপপ্রচার চালানোর সত্যতা পায় র‌্যাব।

এসব অভিযোগে হায়াতুন্নবীকে আটক করা হয়। তাকে আটক করতে উন্নত প্রযুক্তির সহায়তা নেওয়া হয় জানান র‌্যাবের কর্মকর্তা। আটকের পর জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে জড়িত থাকার কথা শিকার করে হায়াতুন্নবী।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড