• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কলমাকান্দায় বন্যা কবলিত দশ হাজার পরিবার, নেই পর্যাপ্ত ত্রাণ

  কলমাকান্দা প্রতিনিধি, নেত্রকোণা

১২ জুলাই ২০১৯, ১৮:২১
বন্যা
বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রাণ বিতরণ (ছবি : দৈনিক অধিকার)

নেত্রকোণার কলমাকান্দা উপজেলার আটটি ইউনিয়নে ভারতের মেঘালয় থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও টানা বর্ষণে প্রায় দশ হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। 

কিন্তু বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের তুলনায় ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে অল্প পরিমাণে। তাই পর্যাপ্ত পরিমাণে ত্রাণ পৌঁছে দিতে সরকারের হস্তক্ষেপ কামনা করেছেন বন্যা কবলিত পরিবারগুলো। 

(ছবি : দৈনিক অধিকার)

বন্যা কবলিত গ্রাম (ছবি : দৈনিক অধিকার)

এদিকে শুক্রবার (১২ জুলাই) দুপুরে জেলা প্রশাসনের পক্ষ থেকে কলমাকান্দা সদর ও খারনৈ ইউনিয়নের বিভিন্ন গ্রামে নৌকা দিয়ে ঘুরে ঘুরে পানিবন্দি পরিবারের মধ্যে শুকনো খাবার বিতরণ করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ আব্দুল খালেক তালুকদার ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুয়েল সি সাংমা ও মানিক সরকার প্রমুখ।

এ বিষয়ে ভারপ্রাপ্ত ইউএনও রুয়েল সি সাংমার সঙ্গে কথা হলে তিনি প্রতিনিধিকে বলেন, বন্যা দুর্গতদের জন্য ১০ মেট্রিকটন জি আর চাল ও ৩শ প্যাকেট শুকনো খাবার বরাদ্দ দিয়েছেন জেলা প্রশাসন। শুকনো খাবারের মধ্যে রয়েছে ১০ কেজি করে চাল, ২ কেজি চিড়া, ১ লিটার সয়াবিন তৈল, ১ কেজি ডাল, ১ কেজি লবণ, ১ কেজি চিনি ও ২ প্যাকেট নুডলস। 

উপজেলায় প্রায় ১০ হাজার পরিবার বন্যা কবলিত হয়ে পড়েছেন জানিয়ে ইউএনও আরও বলেন, আমরা নৌকা দিয়ে গ্রামে গ্রামে ঘুরে পানিবন্দি পরিবারগুলোর মধ্যে প্রকৃত ক্ষতিগ্রস্তদের মধ্যে শুকনো খাবার বিতরণ করছি এবং ১০ মেট্রিকটন চাল স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যানদের মাধ্যমে বিতরণ করা হচ্ছে। তবে বন্যা কবলিত পরিবারের তুলনায় এ ত্রাণ সামগ্রী খুবই অপ্রতুল বলেও জানান তিনি। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড