• রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

ভালো বই জীবনকে আলোকিত করে : এমপি বাবু

  আড়াইহাজার প্রতিনিধি, নারায়ণগঞ্জ

১২ জুলাই ২০১৯, ১৭:৫৫
নজরুল ইসলাম বাবু
পাঠাগারে এমপি নজরুল ইসলাম বাবু (ছবি : সংগৃহীত)

এমপি নজরুল ইসলাম বাবু বলেছেন, একটি ভালো বই জীবনকে আলোকিত করে। ভালো বই পড়ে ব্যক্তি যেমন নিজের জীবনকে আলোকিত করে, তেমনি জ্ঞানচর্চার মাধ্যমে সমাজ থেকে অশিক্ষা, কুসংস্কার ও ধর্মান্ধতা দূর করতে পারে।

শুক্রবার (১২ জুলাই) একটি জাতীয় দৈনিকের সাংবাদিক ও সাহিত্য সাময়িকী ‘আলোর পথযাত্রী’র সম্পাদকীয় কার্যালয় এবং পাঠাগার উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন। নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার ব্রাহ্মন্দী ইউনিয়নের ছোট বিনাইরচর গ্রামে গড়ে তোলা হয়েছে এ পাঠাগার।

এ সময় নারায়ণগঞ্জ-২ আসনের এমপি বাবু বলেন, বই মানুষকে উন্নত করে, নিয়ে যায় নতুন ভুবনে। তাই আমি মনে করি পাঠাগারে সবাই আসবে ও নিজেকে জ্ঞানের আলোয় বিকশিত করবে।

বিনাইরচর গ্রামে গড়ে ওঠা পাঠাগারটি মানুষের অন্তরের ক্ষুধা মিটাবে বলে আশা করেন নজরুল ইসলাম বাবু।

উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে ছোট বিনাইরচর এলাকায় কবি-সাহিত্যিকদের মিলনমেলা বসেছিল। অনুষ্ঠানে বক্তৃতা করেন- একাধিক জাতীয় পুরস্কারপ্রাপ্ত প্রাবন্ধিক ও গবেষক অনুপম হায়াৎ, রূপালী ব্যাংকের পরিচালক ও বিশিষ্ট কবি সাহিত্যিক আব্দুস বাছেত খান, আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত ফটো সাংবাদিক ও ফিল্ম মেকার সালাউদ্দিন আজিজি, পাঠাগারের পরিচালক সাংবাদিক সফুরউদ্দিন প্রভাত, চিত্রকর মনিরুজ্জামান মানিক প্রমুখ।

উপস্থিত ছিলেন-  কাস্টম অফিসার আরিফুল ইসলাম, ব্যাংকার আবুল হোসেন, কবি ও সাহিত্যিক মোয়াজ্জেম বিন আউয়াল, অরণ্য সৌরভ, মহিতুল ইসলাম হিরু, মোর্শারফ মাতুব্বুর, ইউনিয়ন ছাত্রলীগ সাধারণ সম্পাদক আল আমিন মোল্লা সাজিদ, যুবলীগ নেতা নুরুল আমিন মোক্তার প্রমুখ।

ওডি/এমআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"আড়াইহাজার".*')) AND id<>74661 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড