• রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধর্ষণের বিরুদ্ধে ব্যতিক্রম বিক্ষোভ প্রতিবাদ

  নেত্রকোণা প্রতিনিধি

১২ জুলাই ২০১৯, ১৫:০০
মানববন্ধন
ধর্ষণের বিরুদ্ধে মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

‘ধর্ষণের বিরুদ্ধে জাগো বাংলাদেশ’ এই স্লোগানে নেত্রকোণায় খালি পায়ে হাঁটা কর্মসূচি নিয়ে পুরো শহর প্রদক্ষিণ করে প্রতিবাদ করেছে সচেতন শিক্ষার্থী সমাজ। প্রতিবাদ প্রতিরোধের এখনই সময় এই প্রতিপাদ্যকে সামনে রেখে শুক্রবার (১২ জুলাই) সকাল ১০ টায় ছোটবাজারস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে জরো হয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের ক্ষুদে শিক্ষার্থীসহ অভিভাবকরা। 

পরে সেখান থেকে শহরের তেরি বাজার মোর, আখড়ার মোর হয়ে বড় বাজার হয়ে মোক্তারপাড়া প্রেসক্লাবের সামনের সড়ক দিয়ে পুনরায় প্রতিবাদি বিক্ষোভ পায়ে হাঁটা কর্মসূচিটি শহীদ মিনারে এসে শেষ হয়। সেখানে মানববন্ধন করে প্রতিবাদ সমাবেশ করা হয়। এতে মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদে শিক্ষক, অভিভাবক, সাংস্কৃতিক, রাজনৈতিক, সামজিক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের অংশগ্রহণসহ কোমলমতি শিশুদের নিয়ে একাত্মতা পোষণ করেন। 

দেড় ঘন্টাব্যাপী প্রতিবাদী কর্মসূচী চলার সময় বক্তব্য দিতে দিতে শহর প্রদক্ষিণ করেন তারা। এ সময় পুরোনো আইন বাদ দিয়ে নতুন করে আইন সংস্কার করে ধর্ষণের শাস্তি জনসম্মুখে মৃত্যুদণ্ড কার্যকর করার অনুরোধ জানান তারা।  

বিক্ষোভে বক্তব্য রাখেন, উদীচীর সভাপতি মোস্তাফিজুর রহমান খান, মহিলা পরিষদের সম্পাদক তাহেজা বেগম, স্বাবলম্বীর কোহিনুর বেগম, জেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সম্পাদক আলপনা বেগম, রেড ক্রিসেন্টের সম্পাদক গাজী মোজাম্মেল হক টুকু, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব সৈয়দা নাজনীন সুলতানা, শিল্পী ভট্টাচার্য্য, শিক্ষক তমা রায়, সাংবাদিক পল্লব চক্রবর্তী, ছাত্র ইউনিয়নের সভাপতি মিথুন শর্মা অভি, ছাত্রলীগ নেতা সোবায়েল আহম্মদ, উদীচীর মো. আলমগীর, অভিভাবক সাহানা আক্তার পপি, শিশু ছায়ার তোফায়েল খান, সচেতন শিক্ষার্থী তামান্না আক্তার, তাসপিয়া তাহিমিন প্লামি, দেবাশিষ সরকার, ঋত্বিক সরকার, বীথি সরকার প্রমুখ। 

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড