• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পানিবন্দি মানুষের জন্য তাৎক্ষণিক খাবারের ব্যবস্থা করলেন ইউএনও

  চন্দনাইশ প্রতিনিধি, চট্টগ্রাম

১২ জুলাই ২০১৯, ০৮:৩৩
ইউএনও
চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার আ.ন.ম বদরুদ্দোজা ( ছবি : দৈনিক অধিকার)

টানা ছয় দিনের লাগাতার বর্ষণ ও পাহাড়ি ঢলে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এ অবস্থায় বৃহস্পতিবার (১১ জুলাই) উপজেলার শঙ্খ নদী তীরবর্তী এলাকার পানিবন্দি লোকজন দোহাজারী পৌরসভার রায়জোয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় নিয়েছেন।

খবর পেয়ে বৃহস্পতিবার (১১ জুলাই) নয়টা সেখানে উপস্থিত হলেন চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার ও দোহাজারী পৌরসভার প্রশাসক আ.ন.ম বদরুদ্দোজা। গৃহপালিত গবাদিপশু নিয়ে বিদ্যালয়ে আশ্রয় নেওয়া পানিবন্দি নারী-পুরুষদের খোঁজ-খবর নেন। তাৎক্ষণিক তিনি একশ কেজি চাল দিয়ে পানিবন্দি মানুষদের রাতের খাবরের জন্য রান্নার ব্যবস্থা করতে স্থানীয় জনপ্রতিনিধিকে উদ্যোগ নেওয়ার নির্দেশ দেন।

টানা ছয় দিনের লাগাতার বর্ষণ ও পাহাড়ি ঢলে শঙ্খ নদীর জোয়ারের পানি তীব্র বেগে প্রবেশ করছে নদী তীরবর্তী লোকালয়ে। বৃহস্পতিবার (১১ জুলাই) দোহাজারী পৌরসভার রায়জোয়ারা এলাকার পানিবন্দি বেশ কয়েকটি পরিবার গৃহপালিত গবাদিপশু নিয়ে পাশবর্তী রায়জোয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় নিতে চাইলে ফটক খোলা নিয়ে বিদ্যালয়ের দপ্তরি কাম নৈশ প্রহরীর সঙ্গে তাদের বাকবিতণ্ডা হয়।

খবর পেয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ ও জনসাধারণকে আশ্বস্থ করতে তাৎক্ষণিকভাবে বিদ্যালয়ে ছুটে আসেন উপজেলা নির্বাহী অফিসার ও দোহাজারী পৌরসভার প্রশাসক আ.ন.ম বদরুদ্দোজা। বিদ্যালয়ে প্রবেশ করে দ্বিতীয় তলায় আশ্রয় নেওয়া লোকজনের সঙ্গে কথা বলেন তিনি। এ সময় তিনি যে কোনো প্রতিকূল পরিস্থিতি এড়াতে চন্দনাইশ উপজেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি নিয়েছে বলে তাদেরকে আশ্বস্থ করেন।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক দোহাজারী ইউ.পি সদস্য ইস্কান্দর মিয়া, বিদ্যালয়টির (এসএমসি) সহ-সভাপতি আবু তৈয়্যব কোম্পানি, ওয়ার্ড আ.লীগ সভাপতি দেলোয়ার হোসেনসহ স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড