• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাঙ্গামাটিতে ভারী বর্ষণ-বন্যায় ২ জনের মৃত্যু

  রাঙ্গামাটি প্রতিনিধি

১১ জুলাই ২০১৯, ২০:৩৯
বন্যা কবলিত
বামে- টানা বর্ষণে ধসে যাওয়া সড়ক পরিদর্শনে জেলা প্রশাসক, ডানে- আশ্রয়কেন্দ্রে যাচ্ছেন বন্যায় কবলিতরা (ছবি- দৈনিক অধিকার) 

রাঙ্গামাটিতে ভারী বর্ষণে বন্যায় জেলার লংগদু ও বরকল উপজেলায় দুই জনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- মো. রুবেল (২৭) ও বিজুরাম চাকমা (৬৭)।

বুধবার (১০ জুলাই) লংগদু ও বরকল উপজেলায় পৃথক এ মৃত্যুর ঘটনা ঘটে। বৃহস্পতিবার (১১ জুলাই) তাদের লাশ উদ্ধার করা হয়। প্রশাসন ও স্থানীয় সূত্র এ তথ্য জানিয়েছে।

লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রঞ্জন কুমার সামন্তু জানান, লংগদুতে বোট থেকে কাপ্তাই হ্রদে পড়ে পানির তোড়ে ভেসে গিয়ে মো. রুবেল (২৭) নামে এক বোট চালক মারা যান। বৃহস্পতিবার সকালে কাপ্তাই হ্রদের কাট্টলি বিল নামক এলাকা থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। নিহত মো. রুবেল লংগদু উপজেলার মাইনিমুখ ইউনিয়নের জারুলছড়ি এলাকার বাসিন্দা।

অপরদিকে এ দিন বিকালের বরকলের ভুষণছড়া ইউনিয়নের অজ্যেংছড়ি এলাকায় পানির তোড়ে ভেসে গিয়ে বিজুরাম চাকমা (৬৭) নামে এক বৃদ্ধ মারা যান।

স্থানীয়রা জানান, অবিরাম বর্ষণে উজান থেকে পাহাড়ি ঢল নামায় ছড়ার পাশে খুঁটিতে বাঁধা গরু বাঁচানোর চেষ্টা করছিলেন বিজুরাম চাকমা। তখন ছড়ার পানির তোড়ে ভেসে যান। ঘণ্টা দুয়েক পর ভাটি এলাকার পাহাড়ি ছড়ায় থাকা পাথরে আটকা অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতু বলেন, কয়েক দিনের ভারী বর্ষণে উজান থেকে কাচালং নদী দিয়ে পাহাড়ি ঢল নামছে। এতে প্লাবিত হয়েছে উপজেলা সদরসহ নিম্নাঞ্চলের বিস্তীর্ণ নিচু এলাকা। পানিতে তলিয়ে গেছে পাঁচ শতাধিক পরিবারের ঘরবাড়ি, বিভিন্ন প্রতিষ্ঠান ও রাস্তাঘাট। প্লাবিত হয়েছে উপজেলা পরিষদ ভবন। সদরসহ উপজেলায় ২৩ আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। দুর্গতরা এসব আশ্রয় কেন্দ্রে গিয়ে অবস্থান নিচ্ছেন। তাদের মধ্যে ত্রাণ বিতরণ করা হচ্ছে। প্রত্যেক পরিবারকে চাল, ডাল, লবণ, ভৈজ্য তেল, চিড়া দেওয়া হয়েছে। পরিস্থিতি মোকাবেলায় ব্যাপক তৎপরতা চালিয়ে যাচ্ছে উপজেলা প্রশাসন।

জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বলেন, সম্ভাব্য দুর্যোগ মোকাবিলায় আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে। আমরা ব্যাপক তৎপরতা চালিয়ে যাচ্ছি। সেনাবাহিনী, পুলিশ, আনসার, বিজিবি, ফায়ার সার্ভিস, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ও প্রতিষ্ঠানগুলো সহযোগিতা করছে। ধসে যাওয়া রাস্তা মেরামত করা হচ্ছে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড