• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেনাপোলে বিএসএফের গুলিতে রাখাল আহত

  শার্শা প্রতিনিধি, যশোর

১১ জুলাই ২০১৯, ১১:০৭
যশোর
আহত ইসরাফিল (ছবি : দৈনিক অধিকার)

বেনাপোল সীমান্তে বিএসএফের গুলিতে ইসরাফিল নামে এক রাখাল মারাত্মকভাবে আহত হয়েছে। বৃহস্পতিবার (১১ জুলাই) গভীর রাত্রে তাকে বেনাপোল পোর্ট থানার পুটখালী সীমান্তের ওপারে ভারতের আংরাইল ক্যাম্পের বিএসএফ সদস্যরা গুলি করে।

আহত ইসরাফিল ইসলাম বেনাপোল পোর্ট থানার ছোট আচড়া গ্রামের নুর ইসলামের ছেলে। আহত রাখালকে চিকিৎসার জন্য পুলিশ প্রহরায় যশোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুটখালী ক্যাম্পের সুবেদার মশিউর রহমান বলেন, চুরি করে গভীর রাতে ভারতে প্রবেশ করে গরু নিয়ে আসার সময় আংরাইল ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাকে গুলি করে। পরে তাকে মারাত্মক আহত অবস্থায় পুটখালী সীমান্তের ১৮ নম্বর পিলারের পাশ থকে উদ্ধার করে বেনাপোল পোর্ট থানায় নেওয়া হয়। এরপর পুলিশ সদস্যরা তাকে যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়।

স্থানীয়রা জানায়, পুটখালীর বিট চালু হওয়ার পর বিএসএফের গুলিতে গরুর রাখালদের হত্যাযজ্ঞ বেড়ে যায়। দীর্ঘদিন পর পুটখালীর বিট চালু হওয়ার এক মাসের মধ্যে দুই জনকে গুলি করেছে বিএসএফ।

পুটখালী বিট খাটালের ইজারাদার নাছিরের নেতৃত্বে এ পথে ভারত থেকে গরু চুরি হয়ে আসে বলে সূত্রটি দাবি করেন। তারা জানান নাছিরের খাটালেও ভারতের চোরাই একাধিক গরু ও ছাগল রয়েছে।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইমরান উল্লাহ সরকার বলেন, ইসরাফিল নামে এক যুবক ভারতে গরু চুরি করতে গিয়ে বিএসএফের গুলিতে আহত হয়েছে। তাকে বেনাপোল পোর্ট থানার মাধ্যমে উন্নত চিকিৎসার জন্য যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

বেনাপোল পোর্ট থানার এ এসআই শাহিন ফরহাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন।

উল্লেখ্য, গত ২৭ জুন বিএসএফ পুটখালীর রাখাল মনিরুলকে গুলি করে জখম করেন।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড