• রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বছর না যেতেই কোটি টাকার রাস্তায় ভাঙন

  রাজশাহী প্রতিনিধি

১১ জুলাই ২০১৯, ১০:৩৩
সড়ক
ভেঙে যাওয়া সড়ক (ছবি : দৈনিক অধিকার)

রাজশাহীর বাঘায় এক কোটি টাকা ব্যয়ে গত বছর নির্মাণ হওয়া বাঘা-নারায়নপুর এক কিলোমিটার সড়কের অনেক স্থান ভেঙে একাকার হয়ে গেছে। ফলে ঝুঁকি নিয়ে রাস্তায় চলাচল করছে স্থানীয়রা। অনেকেই দুর্ঘটনার শিকার হচ্ছেন। 

বুধবার (১০ জুলাই) ভাঙনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল করেছে স্থানীয় কিছু শিক্ষার্থী। বিষয়টি আমলে নিয়ে দ্রুত রাস্তা মেরামতের জন্য উপজেলা প্রকৌশলী এবং বাঘা পৌর মেয়রকে নির্দেশ দিয়েছেন নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা। 

সূত্র মতে, গতবছর বর্ষা মৌসুমের পুর্বে বাঘা উপজেলা প্রকৌশলী (এলজিইডি) এর মাধ্যমে এক কোটি টাকা ব্যয়ে বাঘা মুজিব চত্বর হতে নারায়নপুর সড়কঘাট পর্যন্ত এক কিলোমিটার রাস্তার নির্মাণ কাজ সম্পন্ন করা হয়। এটি রাজশাহীর এক ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছ থেকে ক্রয়সূত্রে সম্পন্ন করেন স্থানীয় ঠিকাদার সাদেকুল হক। অথচ বছর না যেতেই রাস্তাটির অনেক স্থানে ভেঙে গেছে। কোনো কোনো স্থানে ড্রেনের পাশ দিয়ে বড় গর্ত দেখা যাচ্ছে।  

নারায়নপুর এলাকার স্কুল ছাত্র নাসিফ ও কলেজ ছাত্র সাকিব অভিযোগ করে বলেন, রাস্তাটি এতদ্রুত ভেঙে যাবে এটা আমরা কেও আশা করিনি। রাস্তার পশ্চিম পাশ দিয়ে পানি নিষ্কাশনের ড্রেন থাকায় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এর ফলে ঝুঁকি শুধু রাস্তা পারাপার নয়, রাতের অন্ধকারে অনেকেই দুর্ঘটনার শিকার হচ্ছেন । 

এ বিষয়ে কথা বলার জন্য বুধবার দিনব্যাপী স্থানীয় ঠিকাদার সাদেকুল হকের সাথে কয়েকদফা মোবাইলে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। 

এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা শহিন রেজা জানান, ফেসবুকে ভাঙা রাস্তার ছবি দেখে বাঘা পৌর মেয়র আব্দুর রাজ্জাক এবং উপজেলা প্রকৌশলী রতন কুমারকে তিনি মেরামতের জন্য জানান। 

বাঘা উপজেলা প্রকৌশলী শ্রী রতন কুমার বলেন, আমি এ উপজেলায় যদিও নতুন তার পরেও বাঘা-নারায়নপুর সড়কের বিষয়টি অবগত। এ রাস্তা তৈরির সম্পূর্ণ বিল ঠিকাদারকে পেমেন্ট করা হয়নি। চলতি বর্ষার পর ভাঙনকৃত স্থান সমূহ মেরামত করে দিলে তবেই সম্পূর্ণ বিল দেওয়া হবে।  

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড