• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিয়োগ পাওয়ার আগেই পুলিশ বেশে চাঁদাবাজি শুরু

  যশোর প্রতিনিধি

০৯ জুলাই ২০১৯, ১৯:৫১
চাঁদাবজি
পুলিশ বেশে চাঁদাবাজি করতে ব্যবহৃত ভুয়া আইডি কার্ড

যশোরে পুলিশ কনস্টেবল নিয়োগের বাছাই পর্বে পৌঁছানোর পরই পুলিশ বেশে চাঁদাবাজি করতে গিয়ে রাকিবুল হাসান শান্ত নামে এক যুবক জনগণের কাছে আটক হয়েছেন। আটককৃত রাকিবুল যশোর শহরতলী পালবাড়ি গাজীরঘাট এলাকার শাহ আলম হাওলাদারের ছেলে। 

মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে যশোর পৌর শহরের সিটি প্লাজায় এস এম ফ্যাশন হাউজ নামে একটি দোকানে চাঁদাবাজি করার সময় তাকে আটক করে স্থানীয়রা। পরে তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

সিটি প্লাজার দোকানিরা জানান, রাকিবুল হাসান শান্ত পুলিশের পোশাক পরে তার সহাযোগী মামুনকে নিয়ে সিটি প্লাজার ৩৬ নম্বর দোকান এস এম ফ্যাশনে গিয়ে পাঁচ হাজার টাকা চাঁদা দাবি করেন। এ সময় কর্মচারীরা দোকানের মালিক শাহ আলমকে খবর দেয়। পরে দোকানের মালিক এসে বিভিন্ন জায়গায় খোঁজ নেওয়ার পর জানতে পারেন রাকিবুল হাসান শান্ত নামে যশোর পুলিশের কোনো নায়েক নেই। এরপর অন্যান্য দোকানিরা রাকিবুলকে আটক করে কোতোয়ালি থানায় ফোন দেন। এ সময় সহাযোগী মামুন ঘটনাস্থল থেকে কৌশলে পালিয়ে যায়। পরে কোতোয়ালি থানা পুলিশের এসআই ইকবাল ও এএসআই শফিকুলসহ একদল পুলিশ এসে রাকিবুল হাসান শান্তকে থানায় নিয়ে যায়। 

এ ব্যাপারে যশোর কোতোয়ালি থানার এসআই ইকবাল জানান, সিটি প্লাজার দোকানিরা রাকিবুলকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করেছে। এ সময় তিনি বলেন, যশোর পুলিশের কনস্টেবল পদে রাকিবুল হাসান শান্ত বাছাই পর্বে পৌঁছেছে। ‍পুলিশ ভেরিফাই রিপোর্ট পজিটিভ আসলে তার নিয়োগ হবে।

তিনি আরও বলেন, চাঁদাবাজী করতে গিয়ে আটক হওয়ায় এখন রাকিবুলের বিরুদ্ধে মামলা হবে। তবে পুলিশ খতিয়ে দেখছে বিষয়টি চাঁদাবাজি না অন্যকিছু। এ সময় তদন্তের পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড