• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বন্ধ হয়ে গেছে রাঙামাটি-খাগড়াছড়ি থেকে চট্টগ্রামের যান চলাচল

  রাঙামাটি প্রতিনিধি

০৯ জুলাই ২০১৯, ১০:২৮
পাহাড় ধস
পাহাড় ধস (ফাইল ছবি)

কয়েকদিনের টানা ভারী বর্ষণের কারণে রাঙামাটির লংগদু উপজেলায় পাহাড় ধসের ঘটনা ঘটেছে। ভারী বর্ষণে কাপ্তাই হ্রদের পানি বেড়ে লংগদু ও খাগড়াছড়ির মেরুং-দীঘিনালার অভ্যন্তরীণ সড়ক ডুবে যাওয়ায় ওইসব এলাকা থেকে বন্ধ রয়েছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যোগাযোগ।

সোমবার (৮ জুলাই) খোঁজ নিয়ে দেখা যায়, উপজেলার আটারকছড়া ইউনিয়নের বামেছড়া মোড় ও মুরব্বি ক্লাব সংলগ্ন জায়গায় পাহাড়ের মাটি ধসে সড়কের ওপর এসে পড়েছে। অপরদিকে, তেঁতুলতলা এলাকায় বন্যার পানিতে সড়ক ডুবে বন্ধ রয়েছে সব ধরনের যান চলাচল।

জানা যায়, পাহাড়ি এলাকাগুলোতে সচেতনতা বৃদ্ধি এবং আশ্রয় কেন্দ্রগুলোতে আশ্রয় নেওয়ার জন্য জোর তাগিদ দিচ্ছে উপজেলা প্রশাসন। তবে ভারী বর্ষণের কারণে পাহাড় ধসের ঘটনা ঘটলেও এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। তবে এ ব্যাপারে পাহাড়ে বসবাসকারীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

শান্তি পরিবহনের লংগদুর বাইট্টাপাড়া স্টেশনের টিকিট কাউন্টার কর্মকর্তা মিজানুর রহমান জানান, পাহাড় ধস ও হ্রদের পানি বেড়ে যাওয়ায় সোমবার রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় সকাল থেকে লংগদু ও মেরুং-দীঘিনালার অভ্যন্তরীণ সড়ক দিয়ে ছেড়ে যায়নি কোনো দূরপাল্লার যানবাহন বা কোনো স্টেশনেও আসেনি যানবাহন।

লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) প্রবীর কুমার রায় জানান, বৃষ্টি কমলেই এলাকাবাসীদের নিয়ে সড়ক থেকে মাটি সরানোর ব্যবস্থা নেওয়া হবে। অতি ভারী বর্ষণের কারণে পাহাড় ধসের আশঙ্কা রয়েছে। পাহাড়ের আশপাশে বসবাসরত সবাইকে নিরাপদ আশ্রয়ে থাকার জন্য আহ্বান জানিয়ে কোথাও পাহাড় ধসের ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে প্রশাসনকে জানাতে বলা হয়েছে বলেও যোগ করেন ইউএনও প্রবীর কুমার রায়।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড