• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

লক্ষ্মীপুরে সওজের অবৈধ দখল উচ্ছেদ

  লক্ষ্মীপুর প্রতিনিধি

০৮ জুলাই ২০১৯, ১৫:৩৫
অবৈধ স্থাপনা
সওজের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান (ছবি : দৈনিক অধিকার)

লক্ষ্মীপুরে সড়ক ও জনপথ বিভাগের (সওজ) সম্পত্তি অবৈধভাবে দখল করে গড়ে ওঠা বিভিন্ন স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু হয়েছে।

সোমবার (৮ জুলাই) সকালে জেলা শহরের বাগবাড়ি এলাকায় আঞ্চলিক মহাসড়কের দুই পাশে এ উচ্ছেদ অভিযান শুরু হয়। জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট নওশেদ ইবনে হালিম এ অভিযানে নেতৃত্ব দেন।

(ছবি : দৈনিক অধিকার)

সওজের তত্ত্বাবধানে অবৈধ স্থাপনা ভাঙতে ব্যস্ত শ্রমিক (ছবি : দৈনিক অধিকার)

সংশ্লিষ্ট সূত্র জানায়, ঢাকা-রায়পুর আঞ্চলিক মহাসড়কের দুই পাশে সরকারি সম্পত্তি দখল করে বেশ কিছু অবৈধ স্থাপনা গড়ে উঠেছে। স্থানীয় একটি প্রভাবশালী মহল অবৈধভাবে এসব সম্পত্তি দখল করেছে বলে অভিযোগ রয়েছে। এসব স্থাপনা সরিয়ে নিয়ে অবৈধ দখল ছেড়ে দেওয়ার জন্য সওজের পক্ষ থেকে দখলদারদের একাধিকবার নোটিশ প্রদান করা হয়। তবুও তারা অবৈধ দখল ছাড়েনি। এরই প্রেক্ষিতে অবৈধ স্থাপনা গুলো উচ্ছেদ করে সরকারি সম্পত্তি উদ্ধারে নেমেছে প্রশাসন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নওশেদ ইবনে হালিম বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এ উচ্ছেদ অভিযান শুরু করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

এ অভিযানে সড়ক ও জনপথ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী মোজাম্মেল হক, উপসহকারী প্রকৌশলী সড়ক শাখা-১ মঞ্জুর আহম্মদ চৌধুরী, উপসহকারী প্রকৌশলী সড়ক শাখা-২ মো. আমির খান, রামগঞ্জের উপবিভাগীয় প্রকৌশলী মোস্তফা চৌধুরী, লক্ষ্মীপুর সড়ক বিভাগের সার্ভেয়ার নাজমুল আলমসহ পল্লী বিদ্যুৎ, পিডিবি ও পুলিশ সদস্যরা অংশগ্রহণ করেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড