• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিজারে প্রাণ গেল অন্তঃসত্ত্বার

  নড়াইল প্রতিনিধি

০৬ জুলাই ২০১৯, ০১:১০
নিহত
সিজারিয়ান অপারেশনের সময় নিহত বিলকিছ বেগম (ছবি : দৈনিক অধিকার)

নড়াইলের লোহাগড়ায় সিজারিয়ান অপারেশনের সময় বিলকিছ বেগম (২৭) নামে অন্তঃসত্ত্বা এক গৃহবধূর মৃত্যু হয়েছে। শুক্রবার (৫ জুলাই) দুপুর ২টার দিকে লক্ষীপাশাস্থ মা ক্লিনিকে এ ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্র এবং স্থানীয়রা জানান, শুক্রবার সকালে বিলকিছের সিজারিয়ান অপারেশন করাতে কোটাকোল ইউনিয়নের রায়পাশা গ্রামের কামাল হোসেন ও তার স্বজনরা মা ক্লিনিকে আসেন। দুপুরে মা ক্লিনিকের অপারেশন থিয়েটারে সুস্থ অবস্থায় ওই গর্ভবতীকে নেওয়া হয়। অপারেশন চলাকালে ওই গর্ভবতী মৃত্যুবরণ করেন। মৃত্যুর বিষয়টি নিশ্চিত হয়ে সিজারিয়ান অপারেশনের ডাক্তার তাজরুল ইসলাম তাজ কৌশলে ক্লিনিক থেকে সরে পড়েন।

ওই সময় ক্লিনিকের পরিচালক জাহাঙ্গীর ও আয়ারা তড়িঘড়ি করে মৃত বিলকিছকে নড়াইল সদর হাসপাতালে চিকিৎসার অজুহাতে পাঠায়। সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত ডাক্তার অ্যাম্বুলেন্সেই রোগীকে পরীক্ষা করে বলেন অন্তত ৪০ মিনিট আগে রোগীর মৃত্যু হয়েছে। এ সময় রোগীর স্বজনরা কান্নায় ভেঙে পড়েন এবং অ্যাম্বুলেন্সে করে লাশ ওই ক্লিনিকের সামনে নিয়ে আসেন। খবর পেয়ে রোগীর স্বজন ও স্থানীয় জনতা উত্তেজিত হয়ে পড়ে এবং ক্লিনিক ঘিরে ফেলে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নিহতের স্বামী কামাল হোসেন বলেন, সুস্থ অবস্থায় অপারেশন থিয়েটারে বিলকিছকে নেওয়া হয়েছিল। কিন্তু মৃত্যুর পরে তড়িঘড়ি করে নড়াইল সদর হাসপাতালে উন্নত চিকিৎসার নামে মৃত বিলকিছকে ক্লিনিক কর্তৃপক্ষ পাঠিয়েছিল। ডাক্তারের ভুল অপারেশনে বিলকিছের মৃত্যু হয়েছে। আমি এ হত্যার বিচার চাই। ক্লিনিকের মালিক জাহাঙ্গীরের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

লোহাগড়া থানার ওসি মো. মোকাররম হোসেন এ বিষয়ে বলেন, বিষয়টি তদন্ত করে দেখছি। লাশ পুলিশ হেফাজতে রয়েছে। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড