• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাঁপাইনবাবগঞ্জে তিন জেএমবির ১০ বছরের কারাদণ্ড

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

০৩ জুলাই ২০১৯, ১৬:৩৬
জেএমবি
দণ্ডিত তিন জেএমবি সদস্য ( ছবি : দৈনিক অধিকার)

চাঁপাইনবাবগঞ্জে সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা একটি মামলায় জামায়াতুল মুজাহেদিন বাংলাদেশের (জেএমবি) তিন সদস্যকে ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। সেই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা করে অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। বুধবার (৩ জুলাই) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. শওকত আলী আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার চরমোহনপুরের সেলিম ওরফে হারুন মিস্ত্রি, গোমস্তাপুর উপজেলার নিমতলা কাঁঠাল গ্রামের শাহাদাৎ ওরফে নয়ন এবং কয়লাদিয়াড় গ্রামের আব্দুল মুমিন।

জেলার অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা জানান, ২০০৯ সালের ৭ জুলাই গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ও বিজিবি যৌথভাবে সদর উপজেলার জহুরপুরে অভিযান চালায়। এ সময় একটি পিস্তল ও আট রাউন্ড গুলিসহ জেএমবি সদস্য সেলিমকে গ্রেফতার করে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে ওই দিনই গোমস্তাপুর থেকে গ্রেফতার হন আরও দুই জেএমবি সদস্য শাহাদৎ ও মুমিন। তারা জেএমবিকে সংগঠিত করার চেষ্টা করছিল।

ওই ঘটনায় পরের দিন র‌্যাব কর্মকর্তা আনোয়ার হোসেন বাদী হয়ে সদর থানায় একটি মামলা দায়ের করেন। এরপর ২০১৬ সালে ৩০ মার্চ মামলার অভিযোগপত্র দাখিল করা হয় আদালতে।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড