• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

১১ মাস পর স্বজনের কাছে ফিরল ইমরানের মরদেহ!

  অধিকার ডেস্ক

৩০ জুন ২০১৯, ১৬:০৪
নিহত
ভূমধ্যসাগরে নিহত ইমরান (ছবি : ফাইল ফটো)

দালালের প্রলোভনে সুদানে পাড়ি জমানোর পর ভূমধ্যসাগর দিয়ে নৌকায় করে ইতালি যাবার পথে খাবার সঙ্কটে অসুস্থ হয়ে মারা যান ইমরান নামে এক বাংলাদেশি।

দীর্ঘ ১১ মাস পর রবিবার (৩০ জুন) সকাল ৯টার দিকে তার মরদেহ দেশে পৌঁছেছে। নিহত ইমরান শরীয়তপুরের নড়িয়া উপজেলার কেদারপুর গ্রামের আবদুল মান্নান খানের ছেলে।

নিহতের ছোট ভাই শোভন খান জানান, ২০১৮ সালের মার্চে সুদানে পাড়ি জমান ইমরান। এরপর সেখান থেকে লিবিয়া যান তিনি। লিবিয়া পৌঁছানোর ছয় মাস পর ২৯ আগস্ট অবৈধভাবে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে তিউনিসিয়া উপকূলের কাছে পৌঁছানোর পূর্বে একইসঙ্গে নৌকার জ্বালানি এবং খাদ্যদ্রব্য শেষ হয়ে যায়। এর পাঁচদিন পর অন্যান্যদের সঙ্গে ইমরানও খাবারের অভাবে গুরুতর অসুস্থ হয়ে নৌকাতেই মারা যান।

এ ঘটনার পর তাদের বহনকারী নৌকাটি দক্ষিণাঞ্চলীয় দেশ মাল্টায় পৌঁছালে তাদের উদ্ধার করে দেশটির কোস্ট গার্ড সদস্যরা। এ সময় ইমরানের মরদেহ উদ্ধার করে দেশটির একটি হাসপাতাল মর্গে রাখা হয়।

ইমরান মারা যাবার তিন মাস পর তার মৃত্যুর খবর পান পরিবারের সদস্যরা।

মরদেহ দেশে ফেরার বিষয়টি নিশ্চিত করে নড়িয়া থানার ওসি একে এম মঞ্জুরুল হক আকন্দ জানান, মরদেহ দেশে আনা ব্যয়বহুল হওয়ায় প্রথমে স্বজনরা অনীহা প্রকাশ করেন। ১১ মাস মর্গে থাকার পর ইতালিতে থাকা বাংলাদেশিদের সহায়তায় শুক্রবার (২৮ জুন) সন্ধ্যায় ইমরানের মরদেহ দেশের উদ্দেশে পাঠানো হয়।

পরে শনিবার (২৯ জুন) রাত সাড়ে ১১টার দিকে ইমরানের মরদেহ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। এরপর রবিবার (৩০ জুন) সকাল ৯টার দিকে স্বজনরা তার মরদেহ শরীয়তপুরের গ্রামের বাড়িতে নিয়ে আসেন। জানাজা শেষে বেলা ২টার দিকে ইমরানের মরদেহ নড়িয়া মুলফৎগঞ্জ মাদ্রাসা সংলগ্ন কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড