• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভুয়া ডিগ্রি ব্যবহারে চিকিৎসকসহ মেডিকেল সেন্টারকে জরিমানা

  চুয়াডাঙ্গা প্রতিনিধি

২৯ জুন ২০১৯, ১৯:৩১
ভ্রাম্যমাণ আদালত
চুয়াডাঙ্গায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ইউএনও ওয়াসিমুল বারী ও এনএসআইয়ের সদস্যরা (ছবি : দৈনিক অধিকার)

চুয়াডাঙ্গার সদর উপজেলায় ভুয়া ডিগ্রি ব্যবহারে আনোয়ার হোসেন রাজিব নামে এক চিকিৎসকসহ গ্রীন লাইফ মেডিকেল সেন্টারকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় গ্রীন লাইফ মেডিকেল সেন্টারকে সিলগালা করা হয়।

অভিযুক্ত ভুয়া মেডিসিন বিশেষজ্ঞ রাজিব ময়মনসিংহ শহরের স্টেডিয়াম পাড়ার মৃত ইসাহাক চৌধুরীর ছেলে। তিনি বর্তমানে রাজশাহী উপশহর এলাকায় বসবাস করেন এবং রাজশাহী বেসরকারি সিডিএম হাসপাতালে চাকরি করেন।

শুক্রবার (২৮ জুন) রাতে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল সড়কে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াসিমুল বারী। এছাড়া অভিযানে সহযোগিতা করেন জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার সদস্যরা।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, চুয়াডাঙ্গা সদর হাসপাতাল সড়কের গ্রীন লাইফ মেডিকেল সেন্টারে বেশ কয়েকমাস যাবত রাজশাহী থেকে ডা. আনোয়ার হোসেন নামের একজন চিকিৎসক আসেন। তিনি এমবিবিএস ডিগ্রির সঙ্গে অতিরিক্ত ভুয়া এফসিপিএস মেডিসিন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল লিখে সাধারণ রোগীদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন।

গোপন সংবাদের ভিত্তিতে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার কর্মকর্তাগণ পুলিশ নিয়ে সেখানে উপস্থিত হন। এ সময় ডা. রাজিব আদালতের কাছে অপরাধ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেন। পরে ভ্রাম্যমাণ আদালত মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ অনুযায়ী ডা. আনোয়ার হোসেন রাজিবকে ৫ হাজার টাকা জরিমানা করেন সদর ইউএনও ওয়াসিমুল বারী। এ দিকে গ্রীন লাইফ মেডিকেল সেন্টার কর্তৃপক্ষ প্রতারণা ও প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারায় মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ ১৯৮২ ও ভোক্তা অধিকার ২০০৯ অনুযায়ী ৫০ হাজার টাকা জরিমানাসহ প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়।

এ সময় বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি ডা. মার্টিন হীরক, এনএসআই চুয়াডাঙ্গার সহকারী পরিচালক লুৎফুল কবির ও তপু ভৌমিক ও সদর থানার এসআই আসাদুজ্জামান আসাদ ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড