• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভাঙা সাঁকো গ্রামবাসীকেই মেরামত করতে হয় 

  শরীয়তপুর প্রতিনিধি

২৮ জুন ২০১৯, ২০:৫৩
বাঁশের সাঁকো
বাঁশের সাঁকো সংস্কার করছেন গ্রামবাসী ( ছবি : দৈনিক অধিকার)

শরীয়তপুরের জাজিরা উপজেলায় ডুবল-দিয়া-হাওলাদারকান্দি-আকনকান্দি সড়কে খালের ওপরে ২০ বছরের পুরনো বাঁশের সাঁকোটি ভেঙে পড়ে আছে দীর্ঘদিন ধরে। এতে বড়কান্দি ও পালেরচর ইউনিয়নের ১২ গ্রামের মানুষকে পড়তে হয়েছে চরম ভোগান্তিতে।

জানা যায়, স্থানীয় জনপ্রতিনিধিরা ভাঙে পড়া বাঁশের সাঁকোটি মেরামতের উদ্যোগ না নেওয়ায় অবশেষে সাঁকোটি মেরামতের উদ্যোগ নেয় গ্রামবাসী। গত সোমবার থেকে হওলাদারকান্দি ও আকনকান্দি গ্রামের বাসিন্দারা স্বেচ্ছাশ্রমে সাঁকোটি সংস্কারের কাজ শুরু করেন।

শুক্রবার (২৮ জুন) সরেজমিনে গিয়ে জানা যায়, শরীয়তপুর-ঢাকা সড়ক থেকে ওই গ্রাম তিনটিতে যাতায়াত করার জন্য একটি কাঁচা সড়ক রয়েছে। গত বছর গ্রামবাসী ওই সড়কটি নিজেরাই মেরামত করেন। ওই সড়কটির একটি অংশে খাল রয়েছে। খালের ওপর সাঁকো দিয়ে গ্রামবাসী যাতায়াত করেন।

হাওলাদারকান্দি গ্রামের বাসিন্দা ফরিদ আকন বলেন, সাঁকোটি ২০ বছরের পুরনো। ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ কখনো এটি সংস্কারে উদ্যোগ নেয়নি। গ্রামবাসীকেই তাঁদের প্রয়োজনে মেরামত করে চলাচলের উপযোগী রাখতে হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস দৈনিক অধিকারকে বলেন, ডুবলদিয়া, হাওলাদারকান্দি ও আকনকান্দি গ্রামের সড়কটি দিয়ে যান চলাচল স্বাভাবিক রাখার জন্য সেতু নির্মাণ করা হবে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড