• শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

দৌলতদিয়ায় পারের অপেক্ষায় যাত্রীবাহী বাসের দীর্ঘলাইন

  রাজবাড়ী প্রতিনিধি

২৮ জুন ২০১৯, ১৬:১৬
যানজট
দৌলতদিয়ায় পারের অপেক্ষায় যাত্রীবাহী বাসের দীর্ঘ লাইন ( ছবি : দৈনিক অধিকার)

দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষের অন্যতম প্রবেশদ্বার রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া-পাটুরিয়া রুটে পারের অপেক্ষায় যাত্রীবাহী বাসের দীর্ঘ লাইন দেখা গেছে। শুক্রবার (২৮জুন) সকালে দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী যাত্রীদের অপেক্ষা করতে না হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে পরিবহনের চাপ। সেই সঙ্গে যাত্রীদের অপেক্ষার প্রহর গুনতে হচ্ছে ফেরি পারের। 

দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে গোয়ালন্দ ফায়ার সার্ভিস পর্যন্ত প্রায় চার কিলোমিটার সড়কে প্রায় তিন শতাধিক ট্রাক বৃহস্পতিবার রাত থেকে অপেক্ষা করছে নদী পার হওয়ার জন্য। শুক্রবার সকালে কোনো যাত্রীবাহী বাস বেশি থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গাড়ির চাপ বেড়েছে। ফলে দৌলতদিয়া অংশে তীব্র যানজটের দেখা দিয়েছে। সড়কের দুই পাশে সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে আছে যানবাহনগুলো। 

দীর্ঘ সময় ঘাটে অপেক্ষা করার কারণে ভীষণ ভোগান্তিতে পড়েছে যাত্রীরা। বিশেষ করে শিশু  ও নারীরা বেশি দুর্ভোগের স্বীকার হচ্ছেন। তীব্র গরমে অনেক যাত্রী শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়ছেন।
 
মাগুরা, যশোর, ফরিদপুর থেকে আসা কয়েকটি পরিবহনের যাত্রীরা জানান, বেলা সাড়ে ১১টায় দৌলতদিয়া এলাকায় এসে পৌঁছেছি। এখন বেলা ২টা পর্যন্ত ফেরি পাইনি। মনে হচ্ছে আরও ঘণ্টাখানেক অপেক্ষা করতে হবে। ভ্যাপসা গরমে বেশি কষ্ট হচ্ছে বলে তারা জানান।  
  
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন দৌলতদিয়া ঘাটের শাখা ব্যবস্থাপক আবু আবদুল্লাহ বলেন, বৈরী আবহাওয়ার কারণে দুই ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিল। সকাল পর্যন্ত যাত্রীবাহী গাড়ির চাপ ছিল না। কিছুসময় ফেরী চলাচল বন্ধ থাকার কারণে মূলত ঘাটে পণ্যবাহী গাড়ীর চাপ বেড়েছে। যতটুকু সম্ভব আমরা চেষ্টা করছি অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাসগুলোকে নদী পার করার জন্য।

এ সময় তিনি  জানান, বর্তমানে ২০টি ফেরির মধ্যে ১৪টি ফেরি চলাচল করছে। বর্তমানে চারটি ফেরি মেরামতের জন্য নারায়নগঞ্জ ডকইয়ার্ডে রয়েছে। দুটি ফেরি কূলে বসা আছে। ফলে একটু চাপ বেড়েছে। আশা করছি দ্রুত ঘাট পারের অপেক্ষায় থাকা মানুষ নদী পার হতে পারবে।  

ওডি/এসএএফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড