• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

লক্ষ্মীপুরে দিনব্যাপী গ্রীষ্মকালীন ফল উৎসব অনুষ্ঠিত

  লক্ষ্মীপুর প্রতিনিধি

২৭ জুন ২০১৯, ২১:১৪
গ্রীষ্মকালীন ফল উৎসব
লক্ষ্মীপুর হলি গার্লস স্কুলের আয়োজনে গ্রীষ্মকালীন ফল উৎসব (ছবি : দৈনিক অধিকার)

দেশীয় বিভিন্ন প্রজাতির ফলের সঙ্গে শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দিতে লক্ষ্মীপুরে গ্রীষ্মকালীন ফল উৎসব অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৭ জুন) দিনব্যাপী নিজস্ব ক্যাম্পাসে এ আয়োজন করে লক্ষ্মীপুর হলি গার্লস স্কুল।

বাস্তবমুখী এ আয়োজনে মুগ্ধ হয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদোয়ান আরমান শাকিল বলেন, ‘উৎসব করে দেশীয় ফলের সঙ্গে কচিকাচা ছাত্র-ছাত্রীদের পরিচয় করিয়ে দেওয়া সত্যিই একটি প্রশংসনীয় উদ্যোগ। এরই মধ্য দিয়ে দেশীয় ফলের প্রতি আকৃষ্ট হতে পারে আমাদের নতুন প্রজন্ম। এ সময় শিক্ষার্থীদের বেশি বেশি দেশীয় ফলমূল খাওয়ার জন্য উদ্বুদ্ধ করেন এই কর্মকর্তা।

এর আগে ফল উৎসবে অংশ নেওয়া হলি গার্লস ও বয়েজ স্কুলের বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীদের ১৫টি স্টল পরিদর্শন করেন অতিথিরা। এসব স্টলে আম, জাম, কাঁঠাল, হরতকি, জংলি হরতকি, গাব, কাউ, কচমচ, লটকন, কামরাঙা, জাম্বুরা, নারিকেল, আতা, চেরি ফলসহ শতাধিক প্রজাতির দেশীয় ফল প্রদর্শন করা হয়। এ মেলা দেখতে আসেন শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক ছাড়াও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

লক্ষ্মীপুর হলি গার্লস স্কুলের চেয়ারম্যান সর্দার সৈয়দ আহমদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান মোল্লা।

স্কুলটির প্রধান শিক্ষক রেজাউল করিম সুমনের সহযোগিতায় শাহজালাল ইসলামী ব্যাংক লক্ষ্মীপুর শাখার ব্যবস্থাপক মো. রাকিবুল হাসান ও অক্সফোর্ড মডেল কলেজের উপাধ্যক্ষ মো. আশরাফুল ইসলাম ফল উৎসবে অংশগ্রহণকারী স্টল গুলো পর্যবেক্ষণ করে তিনটি স্টলকে সেরা ঘোষণা করেন। পরে আলোচনা সভা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড