• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বামীর খুনের লোমহর্ষক বর্ণনা দিলেন রিফাতের স্ত্রী (ভিডিও)

  বরগুনা প্রতিনিধি

২৭ জুন ২০১৯, ১৬:০৯
নিহত রিফাত ও তার স্ত্রী মিন্নি
নিহত রিফাত ও তার স্ত্রী মিন্নি (ছবি : সংগৃহীত)

আমি কলেজ দিয়ে বের হইছি, ও (রিফাত) আমার সাথে ছিল। তখন কিছু পোলাপান আইসা কী জানি বলা শুরু করছে, ‘গালি দিছো ক্যান, গালি দিছো ক্যান?’ এ রকম জানি কী...। পরে আরো দু-তিনটা ছেলে আইসা কোপান শুরু করছে। আমি অনেক চেষ্টা করছি, কিন্তু ফিরাইতে পারি নাই।

বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে দিনদুপুরে রিফাত শরীফ নামে এক যুবককে কুপিয়ে হত্যার একদিন পর বৃহস্পতিবার (২৭ জুন) ঘটনার প্রত্যক্ষদর্শী নিহতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি সাংবাদিকদের কাছে এভাবেই স্বামীকে হত্যার লোমহর্ষক বর্ণনা তুলে ধরেন।

বুধবার (২৬ জুন) রিফাতকে কুপিয়ে হত্যার সময় তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি পাশে থেকে খুনিদের নিবৃত করার শত চেষ্টা করেও শেষ পর্যন্ত তিনি ব্যর্থ হন। তার চোখের সামনেই তার স্বামীকে কুপিয়ে খুন করা হয়।

বৃহস্পতিবার (২৭ জুন) সকালে অসহায় কণ্ঠে মিন্নি সাংবাদিকদের বলেন, ‘অনেক চেষ্টা করছি, কিন্তু ফিরাইতে পারি নাই। তারে আমি বাঁচাইতে পারি নাই।

স্বামীকে হত্যার দৃষ্টান্তমূলক বিচার চেয়ে মিন্নি সাংবাদিকদের বলেন, দিনদুপুরে যারা এমন করে মানুষকে খুন করতে পারে, আমি তাদের সুষ্ঠু বিচার চাই। তাদের যেন শাস্তি হয়। তিনি বলেন আমি একজন নারী আর বাংলাদেশের প্রধানমন্ত্রী একজন নারী। একজন নারীর মমতা একজন নারী বোঝে! তাই মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার দাবি অপরাধীদেরকে আইনের আওতায় এনে ফাঁসি দেওয়া হোক বলে তিনি জানান আমার আর কিছু চাওয়ার নাই।

এ ঘটনায় নিহত রিফাত শরিফের বাবা দুলাল শরিফ বাদী হয়ে একটি মামলা করছেন জানিয়ে বৃহস্পতিবার সকালে বরগুনা জেলা পুলিশ সুপার (এসপি) মো. মারুফ হোসেন সাংবাদিকদের বলেন, মামলায় ১২ জনকে আসামি করা হয়েছে। আজ সকালে মামলার ৪ নম্বর আসামি চন্দনকে গ্রেফতার করা হয়েছে।

এসপি মারুফ আরও বলেন, ‘রিফাত হত্যার পর থেকেই পুলিশ খুনিদের ধরতে তৎপর। সব পয়েন্টে ফোর্স নিয়োগ করা হয়েছে। আশা করি, দ্রুতই আসামিদের ধরতে পারবো। এটি জঘন্য নারকীয় ক্রিমিনাল অফেন্স, আমরা আইনগত ব্যবস্থা নেব।

উল্লেখ্য, গতকাল বুধবার সকালে বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে বাবা-মায়ের একমাত্র ছেলে রিফাতকে কোপায় অস্ত্রধারী দুই সন্ত্রাসী। গুরুতর আহত অবস্থায় প্রথমে তাকে বরগুনা জেনারেল হাসপাতালে ও পরে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকেল সাড়ে ৩টার দিকে চিকিৎসকরা রিফাতকে মৃত ঘোষণা করেন।

রিফাত হত্যার ঘটনার ভিডিও কয়েক ঘণ্টার মধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যমে সারা দেশে ছড়িয়ে পড়ে। প্রকাশিত ভিডিওটিতে দেখা যায়, সন্ত্রাসী দুই যুবক ধারালো দা দিয়ে রিফাতকে কোপাচ্ছে। পাশেই থাকা রিফাতের স্ত্রী মিন্নি সন্ত্রাসীদের প্রতিহত করার আপ্রাণ চেষ্টা করছেন।

ভিডিওতে যে দুই সন্ত্রাসীকে কুপিয়ে জখম করতে দেখা গেছে তাদের একজনের নাম নয়ন বন্ড ও অন্যজন রিফাত ফরাজী। উভয়েই স্থানীয়ভাবে ছিনতাই ও মাদক ব্যবসাসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত বলে জানা গেছে। এর আগেও তারা নানা অপকর্মের কারণে পুলিশের হাতে গ্রেফতার হয়েছিলেন বলে জানিয়েছেন পুলিশ সূত্র।

পুলিশ জানিয়েছে, রিফাত ওপর হামলার ঘটনাস্থলটি পুলিশের ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় ছিল।

এদিকে বরগুনা সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের বড় লবণগোলা গ্রামের বাসিন্দা রিফাত হত্যার ঘটনায় প্রশাসন গত ২৪ ঘণ্টায় কী পদক্ষেপ নিয়েছে তা বৃহস্পতিবার দুপুর ২টার মধ্যেই জানতে চেয়েছেন হাইকোর্ট। সেই সঙ্গে এ ধরনের ঘটনাকে ‘সমাজের ব্যর্থতার চিত্র’ বলেও মন্তব্য করেন আদালত।

পাশাপাশি দ্রুত জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সঙ্গে যোগাযোগ করে ঘটনার সর্বশেষ তথ্য জানাতে ডেপুটি অ্যাটর্নি জেনারেল (ডিএজি) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

ওডি/এসএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড