• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধনবাড়ীতে প্রতিবন্ধী নারীকে ধর্ষণের অভিযোগে মামলা

  ধনবাড়ী প্রতিনিধি, টাঙ্গাইল

২৬ জুন ২০১৯, ১৯:০০
ধর্ষণ
ধর্ষণ (প্রতীকী ছবি)


টাঙ্গাইলের ধনবাড়ীতে এক বাক প্রতিবন্ধী বিধবা নারীকে (৩৫) ধর্ষণের ঘটনায় থানায় মামলা হয়েছে। উপজেলার ধোপাখালী বাজারে ফার্মেসির মালিক পল্লী চিকিৎসক মিনহাজ উদ্দিন মিনু চিকিৎসার কথা বলে তার দোকানের ভিতরে নিয়ে ওই নারীকে ধর্ষণ করে বলে অভিযোগ উঠেছে। 

মঙ্গলবার (২৫ জুন) রাতে ধর্ষিতার ভাসুর আজমত আলী বাদী হয়ে মিনহাজ উদ্দিন মিনুকে আসামি করে ধনবাড়ী থানায় ওই ঘটনায় মামলা করেছেন। মিনহাজ উদ্দিন মিনু ধোপাখালী বাজার সংলগ্ন কদমতলী গ্রামের সাবেক ইউপি সদস্য হযরত আলীর ছেলে। ধর্ষিতার বাড়ি একই ইউনিয়নের হাজরাবাড়ী গ্রামের ঘোণাপাড়ায়।

অভিযোগ রয়েছে, বিচারের কথা বলে জনপ্রতিনিধিসহ স্থানীয় মাতাব্বর শ্রেণির লোকজনের সময় ক্ষেপণ ও প্রহসনের বিচারের উদ্যোগে প্রতারণার ভুক্তভোগী পরিবার উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে গিয়ে বিচার প্রার্থী হয়। পরে নানা প্রক্রিয়া শেষে মামলা দায়ের হলো।

মামলার বাদী আজমত আলী জানান, গত ২১ জুন শুক্রবার দুপুরে বৃষ্টির সময় ধোপাখালী বাজারে গিয়েছিল তার মৃত ছোট ভাইয়ের বিধবা স্ত্রী। ইশারায় তাকে চিকিৎসার লোভ দেখিয়ে দোকানে নিয়ে মিনু তাকে ধর্ষণ করে। এ ঘটনা বাড়িতে গিয়ে  অন্য নারীকে বুঝাতে চেষ্টা করে ধর্ষিতা ওই বাক প্রতিবন্ধী নারী। সবাই বিষয়টি বুঝতে পারে। 

এক পর্যায়ে মিনুর বিরুদ্ধে স্থানীয় ধোপাখালী ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যসহ মাতাব্বরদের কাছে অভিযোগ করে বিচার প্রার্থী হয় দরিদ্র ওই নারীর পরিবার। গত সোমবার (২৪ জুন) বিকালে ধোপাখালী ইউনিয়ন পরিষদে এ নিয়ে শালিসি বোর্ড গঠিত হয়। ধর্ষিতার পক্ষের তিনজন, ধর্ষকের পক্ষের তিনজন ও ইউনিয়ন পরিষদের পক্ষের তিনজন ইউপি সদস্য নিয়ে গঠিত ওই বোর্ড দর কষাকষিতে শেষ পর্যন্ত মীমাংসায় আসতে পারেনি। 

অবশেষে মঙ্গলবার (২৫ জুন) দুপুরে ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে গিয়ে উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকাকে বিষয়টি অবহিত করে ধর্ষিতার পরিবার। উপজেলা নির্বাহী অফিসার বড় বিলম্ব হয়ে গেছে জানিয়ে থানায় অভিযোগের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেন। পরে রাতেই ধনবাড়ী থানায় ধর্ষিতার ভাসুর আজমত আলী বাদী হয়ে মামলা দায়ের করেন।

ধনবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবর রহমান মামলা রুজু হওয়ার কথা স্বীকার করে জানান, মামলার একমাত্র আসামিকে গ্রেফতারে জোর চেষ্টা চালানো হচ্ছে।

ওডি/ এসএএফইউ
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড