• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউনিয়ন পরিষদের তালা ভেঙে চুরি!

  বাঁশখালী প্রতিনিধি, চট্টগ্রাম

২৫ জুন ২০১৯, ১৬:৪৪
চুরি
ইউনিয়ন পরিষদে চুরির ঘটনায় থানা পুলিশের মো. আরিফ সরেজমিনে ঘটনার তদন্ত করেন (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় ইউনিয়ন পরিষদের তালা ভেঙে চুরির ঘটনা ঘটেছে।

সোমবার (২৪ জুন) গভীর রাতে উপজেলার শীলকুপ ইউনিয়ন পরিষদে এ ঘটনা ঘটে। এ সময় ইউনিয়ন পরিষদের মূল ফটকের তালা ভেঙে সেক্রেটারির আলমারি থেকে নগদ ৩০ হাজার টাকা, ৪টি সোলার ব্যাটারিসহ কিছু গুরুত্বপূর্ণ ফাইল চুরির অভিযোগ উঠেছে।

এ বিষয়ে জানতে চাইলে পরিষদের সেক্রেটারি মো. রহিম উল্লাহ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সোমবার সন্ধ্যায় অফিস থেকে বাড়ি ফেরার সময় পরিষদ কর্তৃক আদায়কৃত ট্যাক্সের টাকা ও অন্যান্য সনদ ফি-এর নগদ ৩০ হাজার টাকা আলমারিতে জমা ছিল। কে বা কারা আলমারি ভেঙে রাতের আঁধারে টাকা চুরি করেছে। এ বিষয়ে বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার ও বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রেজাউল করিম মজুমদার বরাবর সন্দেহজনক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দাখিল করেন বলেও জানান তিনি।

জানা যায়, ইউনিয়ন পরিষদের মূল ফটকের চাবি ছিল ২ নম্বর ওয়ার্ডের চৌকিদার মাহমুদুল ইসলাম চৌধুরীর কাছে। এ ব্যাপারে তার সঙ্গে কথা বললে তিনি জানান, ‘আমি প্রতিদিনের ন্যায় সকাল সাড়ে ৯টায় অফিস খুলতে আসলে মূল ফটকের তালা ভাঙা দেখি। পরে তাৎক্ষণিক বিষয়টি চেয়ারম্যানকে অবহিত করি।’

এ ব্যাপারে শীলকুপ ইউপির চেয়ারম্যান মো. মহসিনের সঙ্গে কথা বললে তিনি চুরির ঘটনার বিষয়টি নিশ্চিত করেন। থানা পুলিশের পক্ষে মো. আরিফ সরেজমিনে ঘটনার তদন্ত করেন বলেও জানান তিনি।

এ ঘটনায় অভিযোগের ভিত্তিতে সঠিক তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রেজাউল করিম মজুমদার।

এ দিকে, বাঁশখালীতে নতুন ভোটার হালনাগাদ কার্যক্রম চলার ফলে লোকজনের ভিড় জমেছে পরিষদে। চুরির ফলে পরিষদের দাপ্তরিক কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। ইউনিয়নের বিভিন্ন এলাকার লোকজন প্রতিদিনের ন্যায় দৈনন্দিন কাজে পরিষদে এসে ঘুরে যাচ্ছেন। সকাল সাড়ে ১১টা থেকে অফিসের বাইরের পরিষদ মাঠে বসে চেয়ারম্যানকে সেবা কার্যক্রম পরিচালনা করতে দেখা গেছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড