• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নেত্রকোণায় পল্লী বিদ্যুতের দালালদের হাতে সাংবাদিক লাঞ্ছিত

  কলমাকান্দা প্রতিনিধি, নেত্রকোণা

২৫ জুন ২০১৯, ১৫:০৬
সাংবাদিক
লাঞ্ছিত সাংবাদিক রিফাত আহমেদ রাসেল (ছবি : দৈনিক অধিকার)

নেত্রকোণার দুর্গাপুরে পল্লী বিদ্যুতের অনিয়ম নিয়ে সংবাদ সংগ্রহ করতে গেলে দালালচক্রের অতর্কিত হামলার শিকার হয়েছেন স্থানীয় সাংবাদিক রিফাত আহমেদ রাসেল। এ সময় হামলাকারীরা তার ক্যামেরা ট্রাইপড ভেঙে করে রাস্তায় ফেলে দেয়।

মঙ্গলবার (২৫ জুন) সকালে উপজেলার বানিয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

আহত সাংবাদিক রিফাত আহমেদ জানান, গ্রামে পল্লী বিদ্যুৎ এনে দেওয়ার নাম করে এলাকার শহর উদ্দিন ও আব্দুল বারেকসহ কিছু দালাল চক্রের সদস্য গ্রামবাসীর কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। বছরের পর বছর টাকা নিয়ে ঘুরাচ্ছিল প্রায় ৩০০ গ্রাহককে। প্রত্যেকের কাছ থেকে ৫ থেকে ৬ হাজার করে টাকা নিয়েছে। এরপর বিদ্যুৎ দেওয়ার নাম নেই।

পরে ভুক্তভোগী আবুল কালাম গ্রামের ১৮০ জনের পক্ষে বাদী হয়ে গত ২৬ এপ্রিল দুই দালালের বিরুদ্ধে দুর্গাপুর থানায় লিখিত অভিযোগ করেছেন।

তবে পল্লী বিদ্যুতের ডিজিএম জানান, এসব বিষয়ের সঙ্গে পল্লী বিদ্যুৎ সমিতি জড়িত নয়। কাজেই বিদ্যুৎ দেওয়া শুরু হয়েছে। কেউ যদি মিথ্যা বলে টাকা নেয় সেটা আমাদের বিষয় নয়।

এর মধ্যে স্থানীয় (সাংবাদিক) আহত রিফাত আহমেদ মঙ্গলবার সকালে বিদ্যুৎ দেওয়ার নিউজ সংগ্রহ করতে গেলে অভিযুক্ত দুই দালাল অতর্কিত হামলা চালায়।

এ ঘটনায় নেত্রকোণার কলমাকান্দা ও দুর্গাপুর প্রেসক্লাবের নেতৃবৃন্দ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান।

এ ব্যাপারে দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, আমরা খবর পেয়েই তাৎক্ষণিক এলাকায় পুলিশ পাঠিয়েছি। মাটির নিচে থাকলেও হামলাকারীদের বের করে আনা হবে।

ওডি/ এসএএফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড