• শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

৩৪ কোটি টাকার প্রকল্পে ব্যবহৃত হচ্ছে নিম্নমানের উপকরণ

  কর্ণফুলী প্রতিনিধি, চট্টগ্রাম

২৪ জুন ২০১৯, ২২:৩৯
সেতু নির্মাণ
সড়ক প্রশস্তকরণ ও সেতু নির্মাণ কাজে নিম্নমানের নির্মাণ সামগ্রী ও অভিযোগপত্র (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় প্রায় ৩৪ কোটি টাকার একটি বড় প্রকল্পে সড়ক প্রশস্তকরণ ও সেতু নির্মাণ কাজে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার ও ব্যাপক অনিয়মের অভিযোগে স্থানীয় জনগণ লিখিত অভিযোগ করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ।

অভিযোগ সূত্রে জানা যায়, কর্ণফুলী উপজেলার মইজ্জারটেক থেকে পুরাতন ব্রিজঘাট চলমান সড়ক নির্মাণ কাজের অংশ হিসেবে সৈন্যেরটেক খালের ওপরে বাস্তবায়নাধীন কালভার্ট তথা ব্রিজের কাজ শুরু করেছেন। কাজের শুরুর দিক থেকে প্রায় ৩৪ কোটি টাকার এ প্রকল্পে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার যেমন নদীর বালি, কঙ্কর দিয়ে সড়ক ও ব্রিজের কাজ করায় স্থানীয় লোকজনের নজরে আনেন। 

এছাড়া কাঁদামাটি, ময়লাযুক্ত পাথর দিয়ে নির্মাণ কাজ করছে বলেও এলাকাবাসীর অভিযোগ। 

পরে স্থানীয়রা বিষয়টি মৌখিকভাবে ঠিকাদারের লোকজনদের জানানোর পরও কাজ বলবৎ থাকায় প্রকল্পের কাজ বন্ধ করে দেয় বিক্ষুব্ধ জনতা। এক পর্যায়ে স্থানীয় জনসাধারণ কাজের ওয়ার্ক অর্ডার চাইলেও ঠিকাদার সংশ্লিষ্ট লোকজন তা দেখাতে ব্যর্থ হন।

এ দিকে কাজের মান ও প্রকল্পের বিষয়ে জানতে চাইলে সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের ম্যানেজমেন্ট অফিসার পেয়ার হোসেন বুলবুল জানান, সড়কের কাজে বালির ব্যবহার একটু এদিক সেদিক হতে পারে। কিন্তু ব্রিজে টেস্ট করা সিলেটি বালি ব্যবহার করছেন বলে দাবি করেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ জানান, এলাকাবাসীর পক্ষ থেকে সড়ক ও ব্রিজ নির্মাণে নানা অনিয়ম হচ্ছে মর্মে একটি লিখিত অভিযোগ পেয়েছি। যা সরেজমিনে পরিদর্শন করে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড