• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সবাই সচেতন হলে দুর্নীতি প্রতিরোধ সম্ভব : দুদক কমিশনার

  দুর্গাপুর প্রতিনিধি, নেত্রকোণা

২৪ জুন ২০১৯, ২১:৫৪
দুদক
গণশুনানী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন দুদক কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম (ছবি : দৈনিক অধিকার)

সবাই সচেতন হলে সমাজ থেকে দুর্নীতি পুরোপুরি প্রতিরোধ করা সম্ভব। এছাড়া কেউ কোনো কাজ করার নামে টাকা দাবি করলে সরাসরি ১০৬ এ কল করে তার বিরুদ্ধে অভিযোগ দিতে পারবে বলে জানায় দুর্নীতি দমন কমিশন (দুদক) এর কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম।

সোমবার (২৪ জুন) দুপুর ১২টায় নেত্রকোণার দুর্গাপুরে জেলা পরিষদ অডিটোরিয়ামে দুদকের আয়োজিত এক গণশুনানি অনুষ্ঠানে এই সব কথা বলেন তিনি।

তিনি বলেন, সরকারি বিভিন্ন দপ্তর থেকে বিভিন্ন সময় গ্রাহকরা অভিযোগ জানায় তারা দুর্নীতির শিকার হয়ে। এই দুর্নীতিকে প্রতিরোধ করতেই আমরা এই গণশুনানির আয়োজন করেছি।

গণশুনানি উপজেলার ভূমি, বিদ্যুৎ, শিক্ষাসহ বিভিন্ন দপ্তর থেকে দুর্নীতির শিকার প্রায় ৬০ জন গ্রাহকের অভিযোগের পরিপ্রেক্ষিতে উপস্থিত ২৩ জন গ্রাহকের রায় শোনানো হয়। এর মধ্যে কয়েকজনের অভিযোগের কোনো সত্যতা পায়নি দুদক।

এছাড়া সাব রেজিস্ট্রার অফিস কর্মকর্তা গোপাল সরকারের বিরুদ্ধে জালাল হোসেন আট হাজার ১শ টাকা ঘুষ নেওয়ার প্রমাণ পাওয়ায় দুর্নীতি দমন কমিশন (দুদক) ঘুষের আট হাজার ১শ টাকা জালাল হোসেনের কাছে ফিরিয়ে দেয়। এ সময় আরও কয়েকটি দুর্নীতি তাৎক্ষনিক প্রমাণ না পাওয়া উক্ত বিষয়ে দ্রুত তদন্ত করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা খানমকে দায়িত্ব দেয় দুদক।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মঈনুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, দুর্নীতি দমন কমিশন (দুদক) ঢাকা বিভাগীয় পরিচালক নাসিম আনোয়ার, দুর্নীতি দমন কমিশন (দুদক) ময়মনসিংহ বিভাগীয় পরিচালক কামরুল আহসান, জেলা পুলিশ সুপার জয়দেব চৌধুরী, উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস, এএসপি সাইদুর রহমান, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধিসহ জনসাধারণ।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড