• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

উপবন এক্সপ্রেসের লাইনচ্যুত ১৭ বগির ১২টি উদ্ধার

  সারাদেশ ডেস্ক

২৪ জুন ২০১৯, ০৯:৪১
ট্রেন দুর্ঘটনা
লাইনচ্যুত মূল পাঁচটি বগি উদ্ধারে কাজ শুরু করেছে রেলওয়ে (ছবি : দৈনিক অধিকার)

মৌলভীবাজারের কুলাউড়ায় দেশের স্মরণকালের ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় উপবন এক্সপ্রেস ট্রেনের লাইনচ্যুত ১৭টি বগির মধ্যে ১২টি বগি উদ্ধার করা হয়েছে। এখন লাইনচ্যুত মূল পাঁচটি বগি উদ্ধারে কাজ শুরু করেছে রেলওয়ের প্রকৌশল ও ট্রাফিক বিভাগ।

সোমবার (২৪ জুন) সকাল সাড়ে ৬টায় ট্রেনের পাঁচটি বগি উদ্ধার করে কুলাউড়া স্টেশনে নিয়ে আসা হয়। এর আগে রাতেই উপবনের সামনের সাতটি বগি যাত্রীদের নিয়ে ঢাকা পৌঁছায়।

সরেজমিনে দেখা যায়, ঢাকাগামী উপবন এক্সপ্রেস ট্রেনটির এক্সট্রা ৩, ড, ঢ,ণ ও ত বগি লাইনচ্যুত রয়েছে। বগিগুলো উদ্ধারে কাজ করছে রেলওয়ের প্রকৌশল ও ট্রাফিক বিভাগ। তবে বগি উদ্ধার করলেও রেললাইন স্বাভাবিক করতে কত সময় লাগবে তা জানাতে পারেনি রেলওয়ে কর্তৃপক্ষ।

বাংলাদেশ রেলওয়ের সিলেট জোনের ট্রাফিক ইনচার্জ নুরুল ইসলাম বলেন, দুর্ঘটনার পর রাতেই সাতটি বগিকে ঢাকায় পাঠানো হয়। পরে সকালে উদ্ধারকারী একটি ট্রেন এসে আরো পাঁচটি বগি উদ্ধার করে কুলাউড়া স্টেশনে নিয়ে যাওয়া হয়। দুর্ঘটনা কবলিত মূল পাঁচটি বগির মধ্যে দুটি বগি লাইনচ্যুত হয়ে খালের মধ্যে ছিটকে পড়েছে। আর তিনটি বগি লাইনচ্যুত হয়ে রেললাইন বেঁকে গেছে। বগিগুলোও ভেঙে মুচড়ে গেছে। সেগুলোকে উদ্ধার করতে সময় লাগবে।

এদিকে সিলেট থেকে ঢাকাগামী কালনী এক্সপ্রেস, ঢাকা থেকে সিলেটগামী জয়ন্তিকা, সুরমা মেইল, পারাবত এক্সপ্রেস আটকা পড়েছে। যার ফলে সিলেটের সঙ্গে সারাদেশের রেলযোগাযোগ বন্ধ রয়েছে।

ওডি/ এসএএফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড