• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অপহরণের ১৩ দিনের মাথায় ট্রলার চালকের লাশ উদ্ধার

  সুনামগঞ্জ প্রতিনিধি

২৩ জুন ২০১৯, ১৬:২৮
লাশ উদ্ধার
ট্রলার চালকের সুজন কান্তি সরকারের লাশ ( ছবি : দৈনিক অধিকার)

অপহরণের ১৩ দিনের মাথায় সুনামগঞ্জের মধ্যনগরে সুজন কান্তি সরকার (২৮) নামে ট্রলার চালকের লাশ উদ্ধার করেছে পুলিশ। রবিবার (২৩ জুন) সকালে স্থানীয় টগার হাওরে নিহতের গলিত মরদেহ ভেসে উঠতে দেখে লোকজন মধ্যনগর থানায় খবর দিলে স্থানীয়দের সহযোগিতায় পুলিশ লাশটি উদ্ধার করে।

লাশের সুরতহাল রিপোর্ট শেষে সকাল ১১টায় ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে নিয়ে আসে। এ ঘটনায় পুলিশ তিন অপহরণকারীকে গ্রেফতার করেছে।

নিহত সুজন নামগঞ্জে ধর্মপাশা উপজেলার হরিপুর গ্রামের মৃত আশুতোষ সরকারের ছেলে। তিনি মধ্যনগরে ট্রলার চালিয়ে জীবন জীবিকা নির্বাহ করে আসছিলেন। মুক্তিপণের টাকা না দেওয়ায় দুবৃর্ত্তরা সুজনকে হত্যা করেছে ধারণা করা হচ্ছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, গত ১২ জুন সন্ধ্যায় একই থানার চামারদানী ইউনিয়নের মাছুমাকান্দা গ্রামের আব্দুল হেকিমের ছেলে মোশারফ হোসেন (৩০),বলরামপুর গ্রামের লিটন মিয়ার ছেলে তানভীর আহমদ (২২) ও টোপেরকোণা গ্রামের লাল চাঁন মিয়ার ছেলে কাজল মিয়া গংরা সুজনের ট্রলার দুই হাজার টাকায় ভাড়া করে টাঙ্গুয়ার হাওরে নিয়ে যায়। সেখানে গিয়ে ঘুরাঘুরি শেষে রাত্রিযাপন করে এবং সুজনকে দুই হাজার টাকা ভাড়ার পরিবর্তে ৫শ টাকা কম দিলে অপহরণকারীদের সঙ্গে তার কথা কাটাকাটি হয়।

এ ঘটনায় গত ১৩ জুন অপহরণকারী মোশারফ গংরা সুজনকে হত্যা করে লাশ পাশবর্তী ট্রগার হাওরে ফেলে দেয়। পরে সুজনের মোবাইলে তার আত্মীয়-স্বজনের সঙ্গে কথা বলে তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করে। দুদিনের মধ্যে টাকা না দিলে তাকে হত্যা করার হুমকি দেওয়া হয়। সুজনের স্বজনরা সঙ্গে সঙ্গে তিনি লাখ টাকা জোগাড় করে কোথায় নিয়ে আসতে হবে বলে অপহরণকারীদের কথা বলার কিছুক্ষণ পর নিহত সুজনের মোবাইল ফোনটি বন্ধ করে দেয়।

এরপর থেকে সুজনের কোনো সন্ধান না পাওয়াতে সুজনের মা সাবিত্রী রানী সরকার বাদী হয়ে গত ১৪ জুন অজ্ঞাতনাাম ব্যক্তিদের আসামি করে মধ্যনগর থানায় একটি অপহরণ মামলা করেন।

মামলা দায়েরের পর থেকে পুলিশ তথ্য প্রযুক্তির মাধ্যমে গত ২২ জুন মধ্যনগর থানার অফিসার ইনচার্জ মো. সেলিম নেওয়াজের নেতৃত্বে পুলিশের একটি দল ঢাকার বাড্ডা থানা পুলিশের সহায়তায় ঢাকার উত্তর বাড্ডা থেকে অপরহণকারীর মূল হোতা মোশারফ হোসেন ও কাজল মিয়াকে গ্রেফতার করে। পরে বলরামপুর গ্রাম থেকে পরিকল্পনাকারী তানভীরসহ তিন জনকে গ্রেফতার করা হয়।

এ ব্যাপারে মধ্যনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সেলিম নেওয়াজ অপহরণ ও গ্রেফতারের সত্যতানিশ্চিত করে জানান, বাকি আসামিদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।

ওডি/ এসএএফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড