• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্রাহ্মণবাড়িয়ায় জ্যামে আটকা যাত্রীদের খাবার দিল স্থানীয়রা

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

২৩ জুন ২০১৯, ১৫:৪৫
ব্রাহ্মণবাড়িয়া
খাবার রান্না করছেন ছাত্রলীগ ও এলাকাবাসী (ছবি : দৈনিক অধিকার)

ব্রাহ্মণবাড়িয়ায় জ্যামে আটকা থাকা যাত্রীদের মাঝে খাবার বিতরণ করেছেন স্থানীয়রা। এ কাজে তাদের সহযোগিতায় ছিল স্থানীয় ছাত্রলীগ।

জানা যায়, সম্প্রতি জেলার শাহবাজপুরের ব্রিজ ভেঙে যাওয়ায় উপজেলার বিজয়নগরের চান্দুরা থেকে আখাউড়া সড়কে প্রতিদিন শত শত গাড়ি জ্যামে আটকা পড়ে থাকে। এতে দীর্ঘ সময় ধরে জ্যামে আটকে থাকা যাত্রীদের ভোগান্তির কোনো অন্ত নেই। বিশেষ করে তাদের খাওয়া দাওয়ায় বড় ধরনের সমস্যায় পড়তে হয়। আর এতেই মানবতার হাত বাড়িয়ে দেয় স্থানীয়রা।

যাত্রীদের অনাহারের কথা চিন্তা করে বিজয়নগর উপজেলার ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. কামরুল হাসান সোহান স্থানীয় যুবকদের সাথে নিয়ে তাদের মধ্যে দুই বেলা খাবার বিতরণ করেন।

দুই বেলা খাবারের মধ্যে সকালে নাস্তা এবং দুপুরের বিরিয়ানি দেওয়া হয়। গত ২১ ও ২২ জুন তারা এ খাবার বিতরণ করেন। প্রতি বেলায় তারা প্রায় ৫০০ জন যাত্রীদের হাতে খাবার তুলে দেন।

জ্যামে আটকা পড়া যাত্রীদের মাঝে খাবার বিতরণ করছেন (ছবি: দৈনিক অধিকার)

এ বিষয়ে বিজয়নগর উপজেলা ছাত্রলীগ নেতা মো. কামরুল হাসান সোহান বলেন, আপনি না দেখলে বুজতেই পারবেন না মানুষগুলো কতই না কষ্ট করছিল। আমরা চান্দুরা, বিজয়নগর বাজার, ইছাপুরাসহ যেই জায়গাগুলোতে বেশি জ্যাম ছিল সেই জায়গায় এ খাবার বিতরণের ব্যবস্থা করেছি। আমরা শুধু খাবার বিতরণই করি নি যেই সব যাত্রীদের থাকার সমস্যা, গোসল করতে চাইছে তাদের সেই ব্যবস্থাও করেছি।

প্রসঙ্গত, সরাইল উপজেলার শাহবাজপুর এলাকায় তিতাস নদীর ওপর নির্মিত সেতুর মাঝখানে বেইলি সেতু বসিয়ে কোনো রকমে যান চলাচল স্বাভাবিক রাখা হয়েছিল। সওজ বিভাগ সেতুটিকে ঝুঁকিপূর্ণ উল্লেখ করে ১৫ টনের অধিক ওজনের যানবাহন চলাচল নিষেধ করে। তবে সেই নির্দেশনা না মেনে প্রতিনিয়ত ১৫ টনের অধিক ওজনের যানবাহন সেতু পারাপার হতো। যার জন্য সেতুটি চলাচলের অযোগ্য হয়ে পড়ে।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড