• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

পরিবেশ দূষণ করে নেতার হুঙ্কার, ‘এইটা নাথিং’

  শ্রীনগর প্রতিনিধি, মুন্সীগঞ্জ

২২ জুন ২০১৯, ২১:০৭
বিএনপি
বিএনপি নেতার অটো রাইস মিল (ছবি : দৈনিক অধিকার)

অটো রাইস মিলের বর্জ্যে পরিবেশ দূষণ ও খাল ভরাট করে পাল্টা হুঙ্কার দিয়েছেন এক বিএনপি নেতা। সাংবাদিকের প্রশ্নে তিনি বলেন, ‘যত পারেন লেখেন, এইটা নাথিং!’ অভিযুক্ত আইয়ুব আলী মুন্সীগঞ্জের শ্রীনগরের আটপাড়া ইউনিয়নের চেয়ারম্যান।

সরেজমিনে গিয়ে দেখা যায়, আটপাড়ার কল্লিগাঁও প্রধান সড়ক সংলগ্ন অবস্থিত ওই অটো রাইস মিল থেকে পোড়া ছাই-কয়লা, বস্তা, নোংরা পানিসহ বর্জ্য খালে ফেলানো হচ্ছে। বর্জ্যের স্তূপের কারণে খালে পানি প্রবাহে বাধার সৃষ্টি হচ্ছে।

(ছবি : দৈনিক অধিকার)

অবৈধভাবে দখল করে ভরাটকৃত খাল (ছবি : দৈনিক অধিকার)

স্থানীয়রা জানান, মিলের বর্জ্য এভাবে ফেলে পরিবেশ দূষণ ও খালের পানি দূষিত করছে তারা। ওই দূষিত পানি খাল থেকে অন্যদিকে ছড়িয়ে পরছে স্থানীয় বিভিন্ন পুকুরে। এ কারণে পুকুরের পানিও মানুষের ব্যবহারের অযোগ্য হয়ে পড়ছে। এছাড়াও পোড়া ছাইয়ের স্তূপ থেকে প্রায় সময় বাতাসে ছাই উড়ে আসছে আবাসিক বাড়িঘর ও দোকানঘরে। এতে করে স্থানীয় ও পথচারীরা স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছেন। পরিবেশ দূষণ ও খাল ভরাটের বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেন সচেতন মহল।

আটপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সাবেক সহসভাপতি আইয়ুব আলীর কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘কতো মানুষইতো খাল দখল করতেছে। আমি চেয়ারম্যান খাল ভরাট করলে সমস্যা কী? যত পারেন লেখেন, এইটা নাথিং!’

উপজেলা নির্বাহী অফিসার মো. জাহিদুল ইসলাম জানান, সারা দেশে পরিবেশ দূষণ, খাল ভরাট ও অবৈধ স্থাপনকারীদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে কঠোরভাবে পদক্ষেপ নিয়েছেন। যত বড় প্রভাবশালী ব্যক্তিই হোক না কেন এ বিষয়ে কাউকে ছাড় দেওয়া হবে না। আমি এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নিচ্ছি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড