• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাঁপাইনবাবগঞ্জে পাখি শিকারির এক মাসের জেল

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

২২ জুন ২০১৯, ১৯:৩৬
আটক
পাখি শিকারের সরঞ্জামসহ আটক পাখি শিকারি সোহেল রানা (ছবি : দৈনিক অধিকার)

চাঁপাইনবাবগঞ্জে সোহেল রানা (৩৪) নামে এক পাখি শিকারিকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২২ জুন) বিকালে ভ্রাম্যমাণ আদালতের বিচারক চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন এ রায় প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত পাখি শিকারি সোহেল দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার আফতাবনগরের বাসিন্দা।

শনিবার বিকালে সোহেল রানাকে ভ্রাম্যমাণ আদালতে বিচারের মুখোমুখি করা হয়। এ সময় তিনি দোষ স্বীকার করলে আদালত তাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। পরে আদালতের বিচারকের উপস্থিতিতে উদ্ধার করা পাখিগুলোকে খোলা আকাশে অবমুক্ত করা হয়।

এ ব্যাপারে সেভ দ্যা নেচার, চাঁপাইনবাবগঞ্জের প্রধান সমন্বয়কারী রবিউল হাসান ডলার বলেন, পাখি পরিবেশের গুরুত্বপূর্ণ অংশ। যে হারে পাখি শিকার হচ্ছে তাতে পরিবেশের ভারসাম্য নষ্ট হয়ে যাচ্ছে। পাখি শিকার বন্ধে প্রত্যেকের নিজ নিজ অবস্থান থেকে সচেষ্ট হওয়া উচিত।

সদর থানার ওসি জিয়াউর রহমান জানান, শুক্রবার (২১ জুন) সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ইসলামপুর ইউনিয়নের ঝুরিপাড়ার একটি মাঠে ফাঁদ পেতে পাখি শিকার করছিল সোহেল রানা। পরে স্বেচ্ছাসেবী সংগঠন ‘সেভ দ্যা নেচার, চাঁপাইনবাবগঞ্জ’-এর কর্মীরা সেখানে উপস্থিত হয়ে হাতেনাতে সোহেলকে ধরে ফেলে। এ সময় সোহেলের সঙ্গে থাকা সাতটি পাখি ও পাখি ধরার ফাঁদের বিভিন্ন উপকরণ উদ্ধার করা হয়। পরে ওই সংগঠনের কর্মীরা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সোহেল রানাকে আটক করে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড