• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

গোপালগঞ্জে চলছে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন

  গোপালগঞ্জ প্রতিনিধি

২২ জুন ২০১৯, ১৩:২৫
ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন
গোপালগঞ্জে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (ছবি : দৈনিক অধিকার)

সারা দেশের মতো গোপালগঞ্জেও চলছে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন। এ ক্যাম্পেইনের আওতায় সারাদেশে ছয় মাস থেকে পাঁচ বছর বয়সী দুই কোটি ২০ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আওতায় শনিবার সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত ক্যাম্পইন চলবে। ৬ থেকে ১১ মাস বয়সী সব শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১৫ থেকে ১৯ মাস বয়সী শিশুদের একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

শনিবার (২২ জুন) গোপালগঞ্জ সদর উপজেলার চরশুকতাইল কমিউনিটি ক্লিনিকে সকাল ৮টা থেকে এ কর্মসূচি শুরু হয়।

চরশুকতাইল কমিউনিটি ক্লিনিকের মেডিকিল অফিসার জানান, ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সারাদেশে এক লাখ ২০ হাজার স্থায়ী টিকাদান কেন্দ্রসহ ২০ হাজার অস্থায়ী কেন্দ্রের মাধ্যমে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। প্রত্যেকটি কেন্দ্রে দুজন করে স্বাস্থ্যকর্মী টিকা খাওয়ানোর দায়িত্ব পালন করবে। সেই নিয়মে আমরা দায়িত্ব পালন করছি।

এ ছাড়া বিভিন্ন বাসস্ট্যান্ড, লঞ্চঘাট, ব্রিজের টোল প্লাজা, রেলস্টেশন, খেয়াঘাটসহ ভ্রাম্যমাণ স্থানে ক্যাম্পেইন কর্মসূচি সফল করতে তিন জন করে স্বেচ্ছাসেবী দায়িত্ব পালন করছে। সেইসঙ্গে প্রত্যেকটি ক্যাম্পেইন সার্বক্ষণিক মনিটরিং করতে গোপালগঞ্জ সদরে কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে।

ওডি/ এসএএফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড