• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশ সেরা প্রধান শিক্ষক শাহনাজ

  কিশোরগঞ্জ প্রতিনিধি

২১ জুন ২০১৯, ২০:৩৭
শাহনাজ কবীর
এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহনাজ কবীর (ছবি : সংগৃহীত)

দেশের সেরা প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন কিশোরগঞ্জের শাহনাজ কবীর। তিনি জেলা সদরের এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

বৃহস্পতিবার (২০ জুন) তাকে নির্বাচিত করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর।

শাহনাজ কবীর জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ এ প্রথমে উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হন। পরে ময়মনসিংহ অঞ্চলের সেরা প্রধান শিক্ষক নির্বাচিত হন। সবশেষ তিনি জাতীয় পর্যায়ে নির্বাচিত হলেন।

আগামী ২৬ জুন আনুষ্ঠানিকভাবে এই শিক্ষিকাকে পুরস্কৃত করার কথা রয়েছে।

২০০৬ সালের ৬ মার্চ এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন শাহনাজ। পরে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পান। পদোন্নতি পেয়ে ২০১০ সালে হন প্রধান শিক্ষক। ২০১২ ও ২০১৩ সালে টানা দুইবার এসএসসি পরীক্ষার ফলে শাহনাজের বিদ্যালয় জেলার সেরা শিক্ষা প্রতিষ্ঠানের মর্যাদা লাভ করে।

২০১৫ সাল থেকে এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় শতভাগ পাস ও সর্বাধিক জিপিএ-৫ পেয়ে জেলায় ধারাবাহিক প্রথমস্থানে অবস্থান করছে। এবার এসএসসি পরীক্ষায় প্রতিষ্ঠানটি থেকে মোট ২৩৯ পরীক্ষার্থী অংশ নেয়। ১৩৬ জন জিপিএ-৫ সহ শতভাগ পরীক্ষার্থী পাস করে জেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করে প্রতিষ্ঠানটি।

ওডি/এমআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড