• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাহাড়ের শিশুদের ভাগ্যে জোটে না ভিটামিন ‘এ’ ক্যাপসুল

  বান্দরবান প্রতিনিধি

২০ জুন ২০১৯, ১৭:২২
ভিটামিন ‘এ’ ক্যাপসুল
শিশুদের খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল (ফাইল ফটো)

বান্দরবান স্বাস্থ্য বিভাগের ‘দৌড়’ কর্মশালা পর্যন্তই। পাহাড়ের শিশুরা পায় না ভিটামিন ‘এ’ ক্যাপসুল। জেলায় সাতটি উপজেলার দুর্গম এলাকার প্রত্যন্ত অঞ্চলের শিশুদের ভাগ্যে জোটে না সরকারি এ ক্যাপসুল।

স্থানীয় সূত্রে জানা যায়, বান্দরবানের দুর্গম রুমা উপজেলার কেওকারা ডং পাহাড় এর চুংচং পাড়া, তিন দল‌তে পাড়া, সু‌লো‌পি পাড়া, গালেঙ্গ্যা ইউ‌নিয়‌নের পানতলা পাড়া, পাইন্দু ইউ‌নিয়‌নের মুয়ল‌পি পাড়া, আর্তাপাড়া, রোয়াংছ‌ড়ি উপ‌জেলার পাইংক্ষং পাড়া, থান‌চি উপ‌জেলার ‌তিন্দু ইউ‌নিয়‌নের দুর্গম পাড়াগুলোতে শিশুরা পায় না ভিটামিন ‘এ’ ক্যাপসুল।

এ দিকে প্রতিবারের মতো এবারও ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে বিশাল আকারে ওরিয়েন্টেশন কর্মশালা করে শিশুদের সঙ্গে প্রতারণা করে আসছে বান্দরবান স্বাস্থ্য বিভাগ। অথচ বৃহস্পতিবার (২০ জুন) সকালে বান্দরবান সিভিল সার্জন অফিসে সাংবাদিকদের সঙ্গে ওরিয়েন্টেশন কর্মশালা করে স্বাস্থ্য বিভাগ। দুর্গম এলাকার শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। এ খবর প্রচারের জন্য সাংবাদিকদের অনুরোধ করেন সিভিল সার্জন ডাক্তার অংসুইপ্রু মারমা।

স্বাস্থ্য বিভাগের ওরিয়েন্টেশন কর্মশালা (ছবি- দৈনিক অধিকার)

রুমা উপজেলার পাসিং পাড়া প্রধান- পাসিং ম্রো কারবারি অভিযোগ করে বালেন, পাহাড়ি এলাকার মানুষ ঠিকমতো স্বাস্থ্য সেবা পায় না। দুর্গম এলাকা হলেও বান্দরবানের সঙ্গে আমাদের যোগাযোগ এখন কিছুটা ভালো হয়েছে কিন্তু স্বাস্থ্য খাতের বিভিন্ন সুযোগ-সুবিধা গুলো আমাদের দেওয়া হয় না। বান্দরবান ব্রাক থেকে কিছু মশারি দেওয়া হলেও আমাদের শিশুরা ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল পায় না।

প্রসঙ্গত, আগামী ২২ জুন দেশব্যাপী ৬ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে জানিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। এ দিন সারা দেশে দুই কোটি ২০ লাখ শিশুকে এ ক্যাপসুল খাওয়ানো হবে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড