• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোল্টেজ বেড়ে অর্ধশতাধিক বাড়ির বৈদ্যুতিক সরঞ্জাম বিকল

  দুর্গাপুর প্রতিনিধি, নেত্রকোণা

২০ জুন ২০১৯, ১১:২৯
ম্যাপ
ছবি : দৈনিক অধিকার নেত্রকোণা ম্যাপ

নেত্রকোণার দুর্গাপুরে পল্লী বিদ্যুৎ সমিতির স্বাভাবিক ভোল্টেজের চেয়ে অতিরিক্ত ভোল্টেজ প্রবাহিত হওয়ায় প্রায় অর্ধশতাধিক ঘর-বাড়ির বৈদ্যুতিক সরঞ্জাম বিকল হয়ে পড়ে। বুধবার (১৯ জুন) বিকালে পৌর শহরের তেরি বাজার এলাকায় এই ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, সারাদিন তীব্র তাপদহন থাকায় দুপুরের খাবার শেষে অনেক বাড়িতে বিশ্রাম নিচ্ছিলো। বিকাল সাড়ে ৪টার দিয়ে হঠাৎ বিকট শব্দে ঘরের ফিউজ কেটে যায়। সাথে সাথেই বিদ্যুৎ বিছিন্ন হয়ে পড়ে পুরো এলাকা। কয়েক মিনিট পর আবারও বিদ্যুৎ স্বাভাবিক হলেও প্রায় অর্ধশতাধিক বাড়ি ঘরের লাইট, ফ্যান, ফ্রিজ, এসি, আইপিএসসহ বৈদ্যুতিক বিভিন্ন সরঞ্জাম বিকল হয়ে পড়ে।

স্থানীয় ব্যবসায়ী সবুজ মিয়া জানায়, সারাদিন আমার দোকানের কমল পানীয় বিক্রয়ের ২টি ফ্রিজ ভালোভাবে চলেও বিকাল থেকে হঠাৎ করে ফ্রিজ দুটি বন্ধ হয়ে যায়। মিস্ত্রিকে দেখা পর জানতে পারি বেশি ভোল্টেজের জন্য কয়েল পুড়ে গেছে।

এ ব্যাপারে দুর্গাপুর পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম এম এম আবুল কালাম আজাদ বলেন, তেরি বাজার এলাকার আবাসিক লাইনের ৩৭ দশমিক ৫ কেবি ট্রান্সমিটারের ট্রান্সফার লাইনের নিউট্রাল মিস করে। এই থেকে লাইন শর্ট হয়ে ভোল্টেজের হেরফের হয় ও ঐ এলাকায় বিদ্যুৎ বিছিন্ন হয়ে পরে। এর ফলে অনেকেরই বৈদ্যুতিক সরঞ্জাম নষ্ট হওয়ার খবর পেয়েছি। তবে আমরা কয়েক ঘণ্টার চেষ্টায় আবারও লাইন আগের মতো স্বাভাবিক করেছি।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড