• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

আনোয়ারায় তথ্য অধিকার বিষয়ক কর্মশালা

  আনোয়ারা প্রতিনিধি, চট্টগ্রাম

২০ জুন ২০১৯, ০৬:০৭
কর্মশালা
তথ্য অধিকার বিষয়ক কর্মশালা (ছবি : সংগৃহীত)

চট্টগ্রামের আনোয়ারায় তথ্য অধিকার আইন-২০০৯ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৯ জুন) দুপুরে উপজেলা হল রুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন তথ্য কমিশনার (এনডিসি) সুরাইয়া বেগম। বিশেষ অতিথি ছিলেন তথ্য কমিশনের গবেষণা, প্রকাশনা ও প্রশিক্ষণ পরিচালক ড. মো. আবদুল হাকিম, উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) সাইদুজ্জামান চৌধুরী ও আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ।

তথ্য কমিশনার (এনডিসি) সুরাইয়া বেগম বলেন, ‘প্রতিটি নাগরিকের তথ্য অধিকার আইন সম্পর্কে জানাতে হবে। দেশে ১১০০ আইনের মধ্যে মানুষ শুধু মাত্র তথ্য অধিকার আইনের প্রয়োগ করে। তথ্য প্রযুক্তিতে বাংলাদেশ দেশ বিশ্বে সুনাম অর্জন করেছে। তবে এ আইনের যেন অপব্যবহার না হয় সে দিকে লক্ষ্য রাখতে হবে।’

অনুষ্ঠানে উপজেলা সরকারি দপ্তর গুলোর সকল কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, জন প্রতিনিধি, সাংবাদিক ও এনজিও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড